সিরাজগঞ্জে ৪৮ জনের কোভিড-১৯ শনাক্ত, করোনা ও উপসর্গ নিয়ে ২ মৃত্যু

সিরাজগঞ্জে নতুন করে ৪৮ জনের শরীরে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা ৪৪৩ জন। সোমবার বিকেল সিরাজগঞ্জ সিভিল সার্জন কার্যালয় সূত্র এ তথ্য জানিয়েছেন।

এদিকে,  সিরাজগঞ্জে কারোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজন এবং উপসর্গ নিয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। সোমবার (২৯ জুন) সকালে তাদের মৃত্যু হয়।

এরা হলেন- জেলার রায়গঞ্জ উপজেলার এরান্দহ কৃষ্ণদিয়া গ্রামের মৃত আহেজ উদ্দিন সেখের ছেলে হামিদুর রহমান (৪৮) ও শহরের মিরপুর বিড়ালাকুঠি মহল্লার অবসরপ্রাপ্ত শিক্ষক আবুল হোসেন (৮০)।

এদের মধ্যে হামিদুর রহমান করোনায় আক্রান্ত ছিলেন। তিনি স্ট্যাম্প ভেন্ডার হিসাবে সিরাজগঞ্জ প্রধান ডাকঘরে কর্মরত ছিলেন এবং শহরের ভাঙ্গাবাড়ি মহল্লায় ভাড়া বাসায় থাকতেন।

সিরাজগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম জানান, গত ২৪ জুন হামিদুর রহমানের করোনা শনাক্ত হয়। এরপর থেকে তিনি শহরের ভাড়া বাড়িতে থেকেই চিকিৎসা নেন। সোমবার সকালে বাড়িতে তার মৃত্যু হয়। তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করতে বলা হয়েছে।

অপরদিকে সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা হুমায়ুন কবির জানান, আবুল হোসেন ৪-৫ দিন ধরে জ্বরে ভুগছিলেন। রোববার (২৮ জুন) শ্বাসকষ্ট দেখা দিলে তাকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে তিনি মারা যান। মৃত ব্যক্তি ও তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছে।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, সোমবার বিকেলে সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। তাঁদের মধ্যে ৪৮ জন করোনা ‘পজিটিভ’ হিসেবে শনাক্ত হয়েছেন।

এ নিয়ে জেলায় মোট ৪ হাজার ৯০২ জনের নমুনা পরীক্ষা করে ৪৪৩ জনের করোনা শনাক্ত হলো। তাঁদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২০ জন। মৃত্যু হয়েছে ৪ জনের।