সিরাজগঞ্জে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২তম জন্মোৎসবের সমাপনী


নিজস্ব প্রতিবেদক :
সিরাজগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২তম জন্মোৎসব অনুষ্ঠানে সমাপনী দিনে আলোচনা সভায় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার প্রাপ্ত বিশিষ্ট শিক্ষাবিদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক।

বুধবার সিরাজগঞ্জ জেলা প্রশাসনে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শাহজাদপুর আসনে মাননীয় সংসদ সদস্য মেরিনা জাহান কবিতা। সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিরাজগঞ্জের পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বিশ^কবির কবির জীবন ও সাহিত্যকর্ম নিয়ে আলোচনা করেন। তারা বলেন, রবীন্দ্রনাথ ঠাকুর আমাদের গর্ব অহংকার। আমরা জানি রবীন্দ্রনাথ ঠাকুরের জীবন ও সাহিত্য আমাদের আনন্দ দেয়, উজ্জীবিত করে, জীবনের জড়ন্ত ঘোচায়, আত্নাকে পরিশীলিত ও পরিমার্জিত করে। রবীন্দ্রনাথ আমাদের জীবনের সাথে ওতপ্রোতভাবে জড়িত আছে। রবীন্দ্রনাথ ঠাকুর এই সিরাজগঞ্জের মাটিতে বসেই কবিতা রচনা করে গেছেন। তাঁর স্মৃতি রক্ষার্থে শাহজাদপুরে রবীন্দ্র বিশ^বিদ্যালয় গড়ে উঠেছে।