সিরাজগঞ্জে প্রথম করোনা রোগী শনাক্ত

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় এক বৃদ্ধের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তিনিই জেলায় প্রথম করোনা রোগী হিসেবে শনাক্ত হলেন। তিনি নারায়ণগঞ্জ থেকে করোনার উপসর্গ নিয়ে এসেছিলেন।

রোববার রাতে সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষার পর ওই বৃদ্ধসহ বেশ কয়েকজনের রিপোর্ট আমাদের হাতে এসে পৌঁছায়। এর মধ্যে ওই বৃদ্ধের শরীরে করোনাভাইরাস পজিটিভ দেখা দিয়েছে। অন্য সবার রিপোর্ট নেগেটিভ আসে।

বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. রহমতুল্লাহ জানান, প্রায় ১০ দিন আগে ওই বৃদ্ধ করোনার উপসর্গ নিয়ে নারায়ণগঞ্জ থেকে নিজ বাড়ি এনায়েতপুরে এসেছিলেন।

করোনার লক্ষণ থাকায় প্রতিবেশীদের চাপে বাড়ির লোকজন তাকে তাড়িয়ে দেয়। পরে ওই বৃদ্ধ বেলকুচি উপজেলার গোপরেখী এলাকায় এক আত্মীয়ের বাড়িতে আশ্রয় নেন।

অসুস্থ থাকায় প্রথমে তাকে খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল। কিন্তু তিনি হাসপাতাল থেকে পালিয়ে যান।

পরে স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম গোপরেখীর ওই বাড়িতে তাকে কোয়ারেন্টিনে রাখে এবং নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়।

রোববার রাজশাহী মেডিকেলের পাঠানো প্রতিবেদনে ওই বৃদ্ধের শরীরে করোনা পজিটিভ এসেছে। ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করে ওই বাড়িসহ আশপাশের এলাকা লকডাউন ঘোষণা করা হবে।

 

সুত্রঃ যুগান্তর