সিদ্ধিরগঞ্জে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেপ্তার

সিল্কসিটিনিউজ ডেস্ক:

 

নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জের পাইনাদি এলাকা হতে আতাউল্লাহ ওরফে সাগর (২২) নামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের (আনসারুল্লাহ বাংলা টিম-এবিটি) এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)-১১। এ সময় তার কাছ থেকে ১টি মোবাইল ফোন ও ২০টি উগ্রবাদী নথিপত্র জব্দ করা হয়েছে।

শনিবার (৩১ অক্টোবর) বেলা ১১টায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এ বিষয়ে শনিবার বিকেল ৩টায় র‌্যাব-১১’র সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. সুমিনুর রহমানের সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গ্রেপ্তারকৃত আতাউল্লাহ ওরফে সাগর নরসিংদীর শিবপুরের ভরাতেরকান্দি এলাকার বাসিন্দা।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১’র ওই কর্মকর্তা আরো জানায়, গ্রেপ্তারকৃত আতাউল্লাহ অনলাইনে বিভিন্ন সামাজিক মাধ্যমে উগ্রবাদী লেখকের বক্তব্য শুনে উগ্রবাদের দিকে ধাবিত হয়। পরে সে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম-এবিটি) এ যোগদান করে। সে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম-এবিটি)-এর সক্রিয় সদস্য ও দাওয়াতী শাখার সমন্বয়কারী হিসাবে কাজ করত।

সে সংগঠনের সদস্য সংখ্যা বাড়ানোর জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া ফেসবুক আইডি, ফেসবুক গ্রুপ, ম্যাসেঞ্জার ইত্যাদি এ্যাপস্ ব্যবহার করত এবং এগুলো বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের মাঝে প্রচার করে উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে। সে অনলাইনে নরসিংদী, নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম-এবিটি) সদস্যদের সঙ্গে যোগাযোগ করে জিহাদী কার্যক্রম পরিচালনা করে আসছিল।

গ্রেপ্তারকৃত সাগর র‌্যাবকে জানায়, সে নরসিংদী, নারায়ণগঞ্জ ও রাজধানী ঢাকার আশে পাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার সশরীরে ও অনলাইনে মিলিত হয়ে জেল হতে আটককৃত সদস্যদের মুক্ত করা, নাস্তিক ব্লগারদের হত্যা, সরকারি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের হত্যা ও সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড করার অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানানো হয়।

সূত্র: কালেরকন্ঠ