সিংড়া পৌরসভায় নৌকার বিজয় সুনিশ্চিত

সিংড়া প্রতিনিধি: প্রবাদ রয়েছে বিল দেখলে চলন আর গ্রাম দেখলে কলম। জেলার একমাত্র শস্য ভান্ডার খ্যাত হিসেবে পরিচিত সিংড়া পৌরসভার সর্বত্রই নৌকার জোয়ার বইছে। মধ্যরাতে নির্বাচনী প্রচারণা শেষ। এখন পর্যন্ত ছোট-বড় সব বয়সের নারী-পুরুষের মাঝে নৌকা আর ফেরদৌস মুখরিত হচ্ছে।

তবে এখানে নৌকার বিদ্রোহী প্রার্থী না থাকলেও কাউন্সিলর পদে আ’লীগের একাধিক প্রার্থী থাকায় সাধারণ ভোটারদের মধ্যে কিছুটা শঙ্কাও বিরাজ করছে। আর শেষ মূহুর্তে নির্বাচনী প্রচারণার মাঠে আওয়ামী লীগ দাপটে থাকলেও বিএনপির প্রচারণা নেই বললেই চলে।

এদিকে একসময় সিংড়া পৌরসভাকে বিএনপির ঘাঁটি হিসেবে মনে করা হলেও তরুণ প্রার্থী মো. জান্নাতুল ফেরদৌস এর পৌরসভা জুড়ে উন্নয়নে বদলেছে সেই ধারণা। এই কারণেই সিংড়া পৌরসভায় আ’লীগ এখন ভীষণ শক্তিশালী। ধারণা করা হচ্ছে ৩০ জানুয়ারি এখানে বড় ব্যবধানে জিতবে নৌকা।

জানা যায়, সিংড়া পৌরসভার মোট ভোটার ছাব্বিশ হাজার ৭শ ৫৭জন। এখানে আওয়ামী লীগের হয়ে লড়ছেন সিংড়া পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র মো. জান্নাতুল ফেরদৌস। বিএনপির সাবেক পৌর কাউন্সিলর ও পৌর বিএনপির সদস্য সচিব তায়েজুল ইসলাম।

সিংড়া পৌরসভায় জন নিরাপত্তায় সড়ক বাতি স্থাপন ও জন সাধারণের নিরাপদ চলাচলে আধুনিক ই-রিক্সা “চলো সার্ভিস” চালু এবং বিনামূল্যে এ্যাম্বুলেন্স সেবা আর বিগত ৫ বছরে ব্যাপক উন্নয়নের কারণে সর্বত্র এখন নৌকার জোয়ার বইছে। বিশেষ করে করোনায় ঘর বন্দি ও বন্যায় ঘরহারা মানুষের মাঝে দীর্ঘ ৫মাস খাদ্য সহায়তার জন্য সবচেয়ে বেশি ভোটে নৌকার বিজয় হবে বলে সাধারণ ভোটারদের ধারণা।

স/জে