সিংড়ায় ৮বছর পর নৌকা মঞ্চে আ’লীগের সম্মেলন

সিংড়া (নাটোর) প্রতিনিধি.
দীর্ঘ ৮ বছর পর বিশাল আকৃতির নৌকা মঞ্চে নাটোরের সিংড়া উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার(১৭ নভেম্বর) সিংড়া কোর্ট মাঠে এই সম্মেলনের আয়োজন করে আওয়ামীলীগ।

সম্মেলন শেষে বিনা প্রতিদ্বন্দ্বীতায় সিংড়া উপজেলা আ’লীগের সভাপতি শেখ ওহিদুর রহমান কে পুনরায় সভাপতি ও পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস কে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। পরবর্তীতে আসন্ন ইউপি নির্বাচনে দলের পক্ষে নিবেদিত নেতাকর্মীদের নিয়ে ৭১সদস্য বিশিষ্ট কমিটি করা হবে বলে দলীয় সূত্রে জানা যায়।

অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ আ’লীগের কেন্দীয় কমিটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি ভার্চুয়ালে বক্তব্যে বলেন, বাংলাদেশ উন্নয়নশীল দেশ। পদ্মা সেতু তার উদাহরণ। আর আদর্শ না থাকলে আ’লীগের কিছুই থাকে না। তাই দলের মনোনিত প্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। যে কোন পরিস্থিতিতে আ’লীগকে ঐক্যবদ্ধ থাকতে হবে। তবে এই শেষ নয়, নৌকার বিদ্রোহীদের তালিকা তৈরি হচ্ছে বলে জানান তিনি।

সম্মেলনে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, চলনবিলের সাধারণ মানুষের নিরাপত্তা ছিল না। দীর্ঘ ৩৮ বছরের পরাজয়ের গ্লানি মুছে দিয়ে পরপর ৩বার নৌকা শেখ হাসিনাকে উপহার দিয়েছি। ৫লাখ মানুষ বিদ্যুতের আলোয় আলোকিত হয়েছে। ৩০০ কিলোমিটার রাস্তা হয়েছে। উন্নত সিংড়ায় পরিনত হয়েছে। তবে দেশ বিরোধী চক্রান্তকারীরা থেমে নেই। এজন্য সকলকে সজাগ থাকতে হবে বলে জানান তিনি।

সম্মেলনে উপজেলা আ’লীগের সভাপতি শেখ ওহিদুর রহমানের সভাপতিত্বে ভার্চুয়ালে বক্তব্য রাখেন বাংলাদেশ আ’লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি, আ’লীগের সভাপতি মন্ডলীর সদস্য আব্দুল রহমান।

অনুষ্ঠানে উপস্থিত থেকে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আ’লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, কেন্দ্রিয় কমিটির সদস্য বেগম আখতার জাহান, রাজশাহী মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন-নাটোর জেলা আ’লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি। প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা আ’লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল এমপি। এছাড়া বক্তব্য রাখের আইসিটি প্রতিমন্ত্রী ও সিংড়া উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক জুনাইদ আহমেদ পলক এমপি, উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম, পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইটালী ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম ও চৌগ্রাম ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা।

জেএ/এফ