সিংড়ায় ৫টি বাড়ি আগুনে পুড়ে ছাই, ১২ লক্ষাধিক টাকার ক্ষতি

সিংড়া (নাটোর) প্রতিনিধি: নাটোরের সিংড়ায় আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ৫টি বাড়ি।এতে ১২ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

শুক্রবার ভোর রাতে নাটোরের সিংড়া পৌর শহরের গোডাউনপাড়া মহল্লায় আকস্মিক অগ্নিকান্ডে রহিদুল ইসলাম নামের এক মুদি দোকানির বাড়ি ও দোকান ঘর পুড়ে সম্পূর্ণ ভস্মিভূত হয়েছে। এতে নগদ ৩লক্ষাধিক টাকা সহ ৪টি ছাগল, ৬০টি কবুতর, ২৫টি মুরগী, টিভি, ফ্রিজ এবং আসবাপত্র পুড়ে গেছে। এতে প্রায় ৫লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

অপর দিকে বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার কলম ইউনিয়নের নজরপুর গ্রামে আকস্মিক অগ্নিকান্ডে আক্তার হোসেনসহ ৩ কৃষকের বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৭লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে।

সিংড়া ফায়ার সার্ভিস স্টেশন এর ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মতিউর রহমান জানান, দুটি জায়গায়ই বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। আর অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ বাড়ির বৈদ্যুতিক লাইন অনেক পুরোনো ও নিম্নমানের সুইচ এবং তার ব্যবহারের ফলে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

এদিকে তাৎক্ষণিক ভাবে ক্ষতিগ্রস্থ বাড়িগুলো পরিদর্শন করেছেন সিংড়ার ইউএনও এম.এম সামিরুল ইসলাম, পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, কলম ইউপি চেয়ারম্যান মইনুল হক চুনু, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল আমিন সরকারসহ রাজনৈতিক নেতৃবৃন্দ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম.এম. সামিরুল ইসলাম বলেন, তাৎক্ষণিক ভাবে ক্ষতিগ্রস্থ ৫টি পরিবারের মাঝে নগদ ৩০হাজার টাকা ও দশ বান্ডিল ঢেউটিন বিতরণ করা হয়েছে। তাছাড়া স্থানীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের পক্ষ থেকেও আর্থিক সহযোগিতা করা হচ্ছে।

স/জে