সিংড়ায় গ্রাম পুলিশদের মাঝে সাইকেল বিতরণ করলেন পলক

সিংড়া (নাটোর) প্রতিনিধি :
নাটোরের সিংড়া কোর্ট মাঠে উপজেলার ১০২ জন গ্রাম পুলিশের মাঝে সাইকেল বিতরণ কারেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ। রবিবার সকাল ১০টায় স্বাস্থ্য বিধি মেনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক এসময় বলেছেন, সিংড়ার মানুষ শান্তিতে ঘুমানে পারেনি ২০০৮ সালের আগে। সিংড়ার মানুষ ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত প্রতিটি রাত ডাকাতের ভয়ে পাহারা দিতে হয়েছে। তখন কিন্তু আমার গ্রাম পুলিশের ভাই-বোনেরা তারা তাদের সীমিত সম্পদ হাতে লাঠি ও মুখে বাঁশি নিয়ে গ্রামের মানুষকে পাহারা দিয়েছেন। আজকে ১১ বছর জননেত্রী শেখ হাসিনার সুশাসনের কারণে চলনবিলের মানুষকে আর রাত জেগে পাহারা দিতে হয় না ডাকাতে ভয়ে, গ্রামবাসীকে জেগে থাকতে হয় না। কিন্তু তারপরও আমাদের সামাজিক অনেক ধরণের অপরাধ এখনও সমাজে রয়েছে। সেগুলো প্রতিরোধ করবেন। বিশেষ করে এই করোনা ভাইরাসকালীন সময়ে সিংড়ার ৫লক্ষ মানুষকে সচেতন করতে ভুমিকা রাখবেন।

তিনি আরো বলেন, এই সিংড়ার চলনবিল একটি প্রত্যন্ত দূর্গম এলাকা ছিল। ১১ বছরে জননেত্রী শেখ হাসিনা এলাকার আইন শৃংখলার উন্নয়ন, অবকাঠামোগত উন্নয়ন, রাস্তা-ঘাট এবং সাধারণ নাগরিকের নিরাপত্তার জন্য সকল ধরণের কর্মকান্ডের উদ্যোগ গ্রহণ করেছেন। গত ১১বছরে চলনবিলবাসীর কাছে, সিংড়াবাসীর কাছে যতগুলো অঙ্গিকার করেছিলাম। আমরা কিন্তু ধাপে ধাপে ধীরে ধীরে প্রত্যেকটি অঙ্গিকার প্রত্যেকটি প্রতিশ্রুতি পূরণ করে সিংড়ার মানুষকে উন্নত জীবন উপহার দিতে পেরেছি।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. নাসরিন বানু, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী প্রমূখ। পরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলার প্রতিবন্দ্বীদের মাঝে হুইল চেয়ার ও হত দরিদ্র মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন প্রতিমন্ত্রী পলক।

স/রা