শনিবার , ২১ এপ্রিল ২০১৮ | ২৬শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সিংড়ায় ওজন কম থাকায় ৩৫ মেট্রিক টন সার ফেরত, জরিমানা

Paris
এপ্রিল ২১, ২০১৮ ৬:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, নাটোর:
নাটোরের সিংড়ায় ইউরিয়া সারের বস্তায় ওজন কম থাকায় ৩৫মেট্রিক টন (৭’শ বস্তা) ইউরিয়া সার ফেরত পাঠিয়েছে ডিলার। এসময় উল্টো সার ডিলার আবু হেনাকে ২০হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শনিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সরকারকে এই আদেশ দেন।

পুলিশ ও এলাকাবাসীরা জানায়, শনিবার রাতে সিরাজগঞ্জের বাঘাবাড়ি থেকে সিংড়া বাজারের বিসিআইসি অনুমোদিত সার ডিলার চলনবিল ট্রেডার্সের মালিক আবু হেনার কাছে ৩৫মেট্রিক টন (৭’শ বস্তা) ইউরিয়া সার আসে। এসময় প্রতিটি ৫০ কেজির বস্তায় ওজন করে ৪২ থেকে ৪৩ কেজি করে পাওয়া যায়। পরে সার ডিলার আবু হেনা ওজন কম থাকায় বাঘাবাড়িতে পুনরায় ফেরত পাঠায়। এসময় ওভারলোড দেখে সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস ট্রাকটি আটক করে উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সরকার ওভারলোড এবং সার কম থাকার অপরাধে সার ডিলার আবু হেনাকে ২০হাজার টাকা জরিমানা করে।

সিংড়া পৌরসভার মো: জান্নাতুল ফেরদৌস সিল্কসিটি নিউজকে বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। এই সার যেখানেই যাকে আমার কৃষক ভাইয়েরা প্রতারিত হবে। তাই সারসহ ট্রাক উপজেলা প্রশাসনের কাছে জিম্মায় দেয়া হয়েছে। এখন প্রশাসন এর ব্যবস্থা করবেন।

বিসিআইসি সার ডিলার চলনবিল ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী আবু হেনা সিল্কসিটি নিউজকে বলেন, ওজনে কম থাকায় সারগুলো ফেরত পাঠানোর সময় রাস্তায় ট্রাক আটক করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সরকার বলেন, গাড়ী ওভারলোড এবং সার কম থাকার কারনে ডিলারকে জরিমানা করা হয়েছে।
স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর