সিংড়ার চলনবিলে ইয়ারগান দিয়ে প্রকাশ্যে পাখি শিকার

সিংড়া প্রতিনিধি:
সিংড়ার চলনবিলে প্রকাশ্যে পাখি শিকারের সময় একটি ইয়ারগান জব্দ করেছে সিংড়া উপজেলা প্রশাসন। মঙ্গলবার দুপুরে উপজেলার জোড়মল্লিকা-নিংগঈন এলাকা থেকে ইয়ারগান জব্দ করা হয়। এসময় ৩টি মৃত পাখি উদ্ধার করা হয়।

জানা যায়, মঙ্গলবার দুপুরে সিংড়ার চলনবিলের জোড়মল্লিকা এলাকায় প্রকাশ্যে ইয়ারগান দিয়ে পাখি শিকার করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন ও স্থানীয় পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা।

এসময় পাখি শিকারী নিংগঈন গ্রামের আব্দুস সোবহানের ছেলে মোঃ স্বপন দৌড়ে পালিয়ে গেলেও সেখান থেকে একটি ইয়ারগান ও ৩টি মৃত পাখি উদ্ধার করা হয়। পরে ২০১২ সালের বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ইয়ারগান জব্দ করা হয় এবং পাখি শিকার বন্ধে প্রচারণা চালানো হয়।

এসময় উপস্থিত ছিলেন, সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ নাসরিন বানু, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন (বিবিসিএফ)’র সাংগঠনিক সম্পাদক ও চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সেক্রেটারী সাইফুল ইসলাম, কলম পরিবেশ ও প্রকৃতি রক্ষা কমিটির সভাপতি প্রভাষক হারুন আর রশিদ প্রমূখ।

স/অ