সারা দেশে প্রায় ৬ হাজার পুলিশ সদস্যের করোনা

সারা দেশে করোনাভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্যের সংখ্যা শনিবার পর্যন্ত ৫ হাজার ৯৯৯ জনে দাঁড়িয়েছে বলে পুলিশ সদর দপ্তর জানিয়েছে। আক্রান্তদের মধ্যে শুধু ঢাকা মহানগর পুলিশেরই (ডিএমপি) রয়েছে ১ হাজার ৮০৯ জন।

পুলিশ সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা একেএম কামরুল আহসান এ তথ্য জানান।

তিনি জানান, শনিবার সকাল পর্যন্ত ১৯ পুলিশ সদস্য ও আইন প্রয়োগকারী সংস্থার এক বেসামরিক সদস্য কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের বলেন, আক্রান্তদের মধ্যে শনিবার সকাল পর্যন্ত ২ হাজার ৪৪৫ জন পুলিশ সদস্য পুরোপুরি সুস্থ হয়েছেন। নিয়মিত প্রচেষ্টা এবং নির্দেশনার কারণে সংক্রমিত পুলিশদের সুস্থতার হার সন্তোষজনক।

তিনি আরও জানান, মোট সংক্রমিত পুলিশ সদস্যদের মধ্যে ১ হাজার ৯৯৫ জনকে আইসোলেশনে রাখা হয়েছে এবং ৬ হাজার ৭২৩ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এছাড়া সুস্থ হয়ে ওঠা বেশিরভাগ পুলিশ সদস্য নিজ নিজ স্টেশনে যোগদান করেছেন।

কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) (বর্তমানে মহাপরিচালকের দায়িত্বে) ডা. নাসিমা সুলতানা জানান, মহামারি করোনাভাইরাসে দেশে নতুন করে আরও ২ হাজার ৬৩৫ জন আক্রান্ত হয়েছেন। সেই সাথে মারা গেছেন ৩৫ জন।

করোনায় দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ৮৪৬ জন এবং আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ হাজার ২৬ জনে।

সূত্র: ইউএনবি।