‘সাম্প্রদায়িক সম্প্রীতি সৃষ্টিতে শেখ হাসিনা দৃষ্টান্ত স্থাপন করেছেন’

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি সৃষ্টিতে শেখ হাসিনা নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন। শারদীয় দুর্গোৎসব ধর্ম-বর্ণ-নির্বিশেষে সবার মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্যের বন্ধনকে আরো দৃঢ় ও সুসংহত করবে। কোনো অশুভ শক্তি যেন এ সম্প্রীতি ও সৌহার্দ্যকে ধ্বংস করতে না পারে, সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে।

আজ মঙ্গলবার দুপুরে পিরোজপুরের স্বরূপকাঠিতে সরকারি স্বরূপকাঠি পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে আসন্ন দুর্গাপূজা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে এক মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর সনাতন সম্প্রদায় কোনো ধরনের দুশ্চিন্তা ছাড়া ধর্মীয় রীতিনীতি অনুসরণপূর্বক শারদীয় দুর্গোৎসব পালন করছে। শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে সব ধর্মালম্বীরা নিরাপদে তাদের ধর্মীয় অনুষ্ঠান উদযাপন করতে পারেন। এ সময় পূজামণ্ডপে সামাজিক দূরত্ব ও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান তিনি।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শশাঙ্ক রঞ্জন সমদ্দারের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. কাহ আলম, পিরোজপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেবেকা খান, জেলা পূজা পরিষদের সভাপতি বিমল চন্দ্র মণ্ডল, হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি সুরঞ্জিত দত্ত লিটু, নেছারাবাদ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রিয়াজ হোসেন, ইউএনও মো. মোশারেফ হোসেন, পৌরসভার মেয়র মো. গোলাম কবির, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. আব্দুল হামিদ, সম্পাদক এস এম ফুয়াদ, ওসি আবীর মোহাম্মদ হোসেন, জেলা পূজা পরিষদের সম্পাদক গোপাল বসু, সাংগঠনিক সম্পাদক মিঠুন হালদার, ইউপি চেয়ারম্যান সুব্রত কুমার ঠাকুর প্রমুখ।

পরে মন্ত্রী উপজেলার ১১৫ পূজামণ্ডপের সভাপতি ও সম্পাদকের কাছে ব্যক্তিগত তহবিল, জেলা পরিষদ ও জেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজের ব্যক্তিগত তহবিল থেকে দেওয়া অনুদান হস্তান্তর করেন। এর আগে তিনি প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত তিন দিন ব্যাপী কৃষি ও প্রযুক্তি মেলা উদ্বোধন করেন এবং সম্প্রতি কৌড়িখাড়া বিসিক শিল্পনগরীতে সংঘটিত অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কারখানা পরিদর্শন করেন।

 

সূত্রঃ কালের কণ্ঠ