সাবেক প্রতিরক্ষা প্রধানকে ক্ষ্যাপা কুকুর বললেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের সাবেক প্রতিরক্ষা প্রধান জেমস ম্যাট্টিস বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জনগণের মধ্যে বিভক্তি তৈরি করার চেষ্টা করছেন এবং নিজের ক্ষমতার অপব্যবহার করছেন।

জেমস ম্যাট্টিস আরো বলেন, যুক্তরাষ্ট্রের জনগণকে প্রেসিডেন্ট ‘বিভক্ত’ করার চেষ্টা করেছেন এবং পরিণত নেতৃত্ব দিতে ব্যর্থ হয়েছেন। যুক্তরাষ্ট্রের বর্তমান অস্থির অবস্থা সামাল দিতে ট্রাম্প যে ধরনের পদক্ষেপ নিয়েছেন, তাতে ম্যাট্টিস ক্ষুব্ধ ও হতাশ বলেও জানিয়েছেন।

প্রসঙ্গত, সিরিয়া থেকে মার্কিন সৈন্য প্রত্যাহারের ব্যাপারে ট্রাম্প সিদ্ধান্ত নেওয়ার পর ২০১৮ সালেই চাকরি ছেড়ে দেন জেমস ম্যাট্টিস। তারপর থেকেই তিনি প্রায় নীরব ছিলেন।

জেমস ম্যাট্টিস সরব হতেই তাকে নিয়ে একের পর এক টুইট করেন ডোনাল্ড ট্রাম্প। জেমস ম্যাট্টিসকে বিশ্বের সবচেয়ে দামি জেনারেল হিসেবে কটাক্ষ করে ট্রাম্প লিখেছেন, তার নেতৃত্বের ধরন আমার পছন্দ নয়, আর তাকেও না। আমার সঙ্গে অনেকেই একমত হবেন। ভালো লাগছে যে, তিনি বিদায় নিয়েছেন।

আরেক টুইট বার্তায় ট্রাম্প লেখেন, সম্ভবত বারাক ওবামা ও আমার মধ্যে একটি মিল হলো- আমরা দু’জনেই সম্মানের সহিত বিশ্বের সবচেয়ে দামি জেনারেল জেমস ম্যাট্টিসকে বিদায় করেছি। আমি তার পদত্যাগপত্র চেয়েছিলাম এবং তাতে ভালো লাগছে। তার ডাকনাম হলো চাউস, যা আমার পছন্দ নয়। সে কারণে তা বদলে ক্ষ্যাপা কুকুর করে দিয়েছি।

 

সুত্রঃ কালের কণ্ঠ