সাবেক প্রতিমন্ত্রী ফজলুর রহমান পটলের ৪র্থ শাহাদাৎ বার্ষিকী পালিত


লালপুর  প্রতিনিধি:
নাটোর-১ (লালপুর-বাগাতীপাড়া) আসনের সাবেক সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী  প্রয়াত ফজলুর রহমান পটলের চতুর্থ শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও তাঁর কবরে বিএনপি, যুবদল ও ছাত্রলের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পন ও দোয়া করা হয়।

দলীয় সূত্রে জানা যায়, মঙ্গল বার  বাদ যোহর লালপুরের গৌরীপুর বাসভবন চত্বরে গোপালপুর পৌর বিএনপির সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মামুন কচির সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহিন শওকত (খালেক)।

উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মতিউর রাহমান মন্টু, নাটোর জেলা বিএনপির সাধারণ সম্পাদক রহিম নেওয়াজ, বাগাতিপাড়া উপজেলা বিএনপির সাবেক সভাপতি মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান, লালপুর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান

হারুন রশিদ পাপ্পু, গোপালপুর পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও গোপালপুর পৌর সভার মেয়র নজরুল ইসলাম মোলাম, প্রয়াত সাবেক প্রতিমন্ত্রী ফজলুর রহমান পটল এর জৈষ্ঠ পুত্র ডাঃ ইয়াসির আরসাদ রাজন, কনিষ্ঠ কন্যা আইনজীবী ফারজানা শারমিন পুতুল, লালপুর উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান ছিদ্দিক আলী মিষ্টু, লালপুর উপজেলা যুব দলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সালাম প্রমুখ। এছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিএনপি, যুবদল ও ছাত্রলের নেতৃবৃন্দ ।

প্রয়াত ফজলুর রহমান পটল তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে নাটোর-১ আসন থেকে বিএনপির প্রার্থী হিসেবে চার বার সংসদ সদস্য নির্বাচিত হন। নাটোরের ইতিহাসে প্রথম মন্ত্রী হিসেবে ১৯৯১ সালে বিএনপি সরকারের শাসনামলে যোগাযোগ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। পরে তিনি সমাজকল্যাণ প্রতিমন্ত্রী এবং ২০০১ সালে যুবও ক্রীড়া মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

এসময়ে তিনি লালপুর-বাগাতিপাড়া এলাকার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি বিএনপি কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন শেষে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা হিসেবে আমৃত্যু দায়িত্ব পালন করে গেছেন।
তিনি বেশ কয়েক বছর ধরে কিডনির জটিল রোগে ভূগছিলেন।

২০১৬ সালের ১৬ এপ্রিল চিকিৎসার জন্য ভারতে যান। সেখানে রবিন্দ্র হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১১ আগষ্ট মৃত্যু বরণ করেন তিনি। ৪র্থ শাহাদৎ বার্ষিকীর আলোচনা সভা শেষে প্রয়াত প্রতিমন্ত্রী ফজলুর রহমান পটলের রুহের মাগফেরাত ও বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনা করে দোয়া করা হয়।

স/আ.মি