রবিবার , ২০ অক্টোবর ২০২৪ | ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সাকিবের ভূমিকা নিতে প্রস্তুত হচ্ছে মিরাজ: শান্ত

Paris
অক্টোবর ২০, ২০২৪ ১০:২৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

জাতীয় দলে অভিষেকের পর ধারাবাহিক পারফর্ম করে অবিচ্ছেদ্য অংশ হয়ে ওঠেন সাকিব আল হাসান। বিশ্বসেরা এই অলরাউন্ডার দীর্ঘদিন জাতীয় দলকে সার্ভিস দেওয়ার পর গত মাসে টি-টোয়েন্টি থেকে অবসর নেন। টেস্ট এবং ওয়ানডে থেকে অবসর না নিলেও রাজনৈতিক কারণে দেশে ফেরা তার জন্য কঠিন হয়ে গেছে।

যে কারণে আগামীকাল থেকে মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শুরু হতে যাওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলা হচ্ছে না সাকিবের। তার অবর্তমানে সাকিবের ভূমিকা রাখতে প্রস্তুত হচ্ছেন মেহেদি হাসান মিরাজ। এমনটিই বলেছেন জাতীয় দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

রোববার মিরপুরে সংবাদ সম্মেলনে শান্ত বলেন, এ মুহূর্তে ম্যাচ করা কঠিন। ক্যাপ্টেনের জন্য অবশ্যই কঠিন। উইকেট হয়ত পরিবর্তন হবে না। অতিরিক্ত বোলার বা ব্যাটার নিয়ে খেলতে পারতাম এটা থাকবে না। সাতে যে ব্যাট করবে তার ভূমিকা গুরুত্বপূর্ণ। এ মুহূর্তে মনে হয় না সাকিব ভাইয়ের মতো কোনো খেলোয়াড় আছে। তবে মিরাজ ভালো বিকল্প হতে পারে।’

মিরাজের ওপর আস্থা জানিয়ে শান্ত আরও বলেন, মিরাজ টেস্ট ক্রিকেটে খুবই ভালো করছে। ব্যাটিং বোলিং দুটোতেই। তবে আরও উন্নতির জায়গা আছে; মিরাজও দায়িত্ব নিতে প্রস্তুত। গত কয়েকটি টেস্টে ওর ব্যাটিং দেখুন, আগের চেয়ে অনেক ভালো, দলকে ভালো জায়গায় নিয়ে যাচ্ছে। আমি আশা করব পরবর্তী কয়েক বছরের মধ্যে মিরাজ সাকিব ভাইয়ের জায়গাটা নিতে পারবে ইনশাআল্লাহ।

অধিনায়ক আরও বলেন, মুশফিক-সাকিব ভাই না থাকলে… উনারা অনেক অভিজ্ঞ। যারা আসবে তাদের সময় দিতে হবে। প্রক্রিয়ার ব্যাপার। আশা করব যারা ফার্স্ট ক্লাস ক্রিকেট খেলেন, ওই ইনটেনসিটি নিয়ে যেন খেলে। খেলোয়াড়রা যেন নিজেরাই দায়িত্ব নেয়। অপেক্ষা না করে- কেউ এসে বলে দিবে বা সুবিধা দিবে। নিজেই যেন ওই সুবিধা আদায় করে নেয় এবং আন্তর্জাতিক ক্রিকেটে মানিয়ে নেওয়ার মতো র্প্যাকটিস করে।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা