বৃহস্পতিবার , ২৬ সেপ্টেম্বর ২০২৪ | ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সাকিবের অবসরের ঘোষনায় স্মৃতিকাতর সাইমন

Paris
সেপ্টেম্বর ২৬, ২০২৪ ৯:২০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

আজ হঠাৎ করেই টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন সাকিব আল হাসান। ক্রিকেটের এই দুই ফরম্যাটে বাংলাদেশের জার্সি পরে আর দেখা যাবে না তাকে। বিষয়টি ছুঁয়ে গেছে বহু ক্রিকেটপাগল বাঙালিকে। অনেকেই সাকিবের অবসরের ঘোষনায় মর্মাহত হয়েছেন।

অনেকে আবার তাকে আরও কিছুদিন খেলা চালিয়ে যাওয়ার অনুরোধ করেছেন।
আজ ২৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার শাকিব অবসরের ঘোষণা দিলে আবেগী হয়ে নিজের ফেসবুকে একটি পোস্ট করেন ‘পোড়ামন’ ছবির নায়ক সাইমন।

সাকিবের জার্সি নম্বর ৭৫। জার্সির প্রসঙ্গ তুলে সাইমন বলেন, ‘৭৫ নাম্বারটা একটা ইতিহাস।

যে ইতিহাস বাংলাদেশ ক্রিকেটকে সন্মানিত করেছে, করবে। টি-২০ ও টেস্ট ক্রিকেট থেকে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব-আল-হাসানের অবসরের ঘোষণা!
সাইমনের পোস্টে সাকিব আল হাসানের অনুসারীরাও মন্তব্য করেছেন। বেলাল নামে একজন লিখেছেন, চ্যাম্পিয়ন ট্রফির পরে অবসর নিলে ভালো হইতো, তাইতো কথা ছিল। হাসান চৌধুরী নামে একজন লিখেছেন, একজন ভক্ত হিসেবে আমিও টেস্ট এবং টি-টুয়েন্টি খেলা দেখা বাদ দিলাম।

জহির লিখেছেন, সাকিব এর মত মেধাবী খেলোয়াড় আর আসবে না।
ভারতের বিপক্ষে কানপুরে টেস্টে মাঠে নামার আগের দিন সংবাদ সম্মেলনে নিজের অবসরের ঘোষণা দেন সাকিব। আগামী ২১ অক্টোবর শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ খেলে সাদা পোশাক তুলে রাখবেন তিনি।

ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি খেলে ফেলেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপেই। ওয়ানডে ক্রিকেট নিয়ে তার পরিকল্পনা জানতে চাইলে তিনি আগামী বছর পাকিস্তানে হতে যাওয়া চ্যাম্পিয়ন ট্রফি পর্যন্ত খেলার কথা বলেছেন।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - বিনোদন