সাংবাদিক শীর্ষ নেতাদের ব্যাংক হিসাব তলবের বিএফইউজে নিন্দা

নিজস্ব প্রতিবেদক:

সাংবাদিক সংগঠনের নির্বাচিত শীর্ষ নেতাদের ব্যাংক হিসাব তলবের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বিএফইউজে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন। মঙ্গলবার (১৪সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত বিএফইউজে নির্বাহী পরিষদের ঢাকায় অবস্থানরত সদস্যদের এক সভায় এই উদ্বেগ প্রকাশ করা হয়।

সভায় বলা হয়, কোন ব্যক্তি বিশেষের ব্যক্তিগত দুর্নীতি বা অপরাধের সুনির্দিষ্ট অভিযোগের তদন্ত ও বিচার হতেই পারে। কিন্তু একটি বিশেষ পেশার সকল সংগঠনের নির্বাচিত শীর্ষ নেতাদের নামে ঢালাও এই সিদ্ধান্ত বিশেষ উদ্দেশ্যমূলক বলে মনে করার যথেষ্ট কারণ রয়েছে।

বিষয়টি কিছুটা যুক্তিসংগত হতো, যদি সকল পেশাজীবী সংগঠনের সব নির্বাচিত নেতাদের নামেই এই সিদ্ধান্ত নেয়া হতো। কিন্তু তা না করে শুধু সাংবাদিক নেতাদের নামে এই সিদ্ধান্ত সুস্থ সাংবাদিকতাকে হুমকি দেয়ার জন্যই নেয়া হয়েছে কিনা সে প্রশ্নও উঠেছে। সাংবাদিকদের চাপের মধ্যে রাখার জন্যেই কেন্দ্রীয় ব্যাংকের এই সিদ্ধান্ত, এমনটিই মনে করে বিএফইউজে।

বিএফইউজে মনে করে; গণমাধ্যম বান্ধব প্রধানমন্ত্রী ও সরকারের সাথে সাংবাদিকদের দূরত্ব সৃষ্টি করার জন্যই কোন বিশেষ মহলের পরিকল্পনায় বাংলাদেশ ফাইনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট-এর এই সিদ্ধান্ত।

বিএফইউজে সাংবাদিক সমাজকে হেয় প্রতিপন্নকারী এই ঢালাও সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহারের দাবি জানাচ্ছে। সকল হুমকি, চক্রান্ত প্রতিহত করে মুক্তিযুদ্ধের চেতনায় অবিচল থেকে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের আহবান জানিয়েছে বিএফইউজে।

সভায় বিএফইউজে’র সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুলের সভাপতিত্বে। বক্তব্য দেন, বিএফইউজে’র কোষাধ্যক্ষ দীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, বিএফইউজে’র দফতর সম্পাদক বরুন ভৌমিক নয়ন, সদস্য নূরে জান্নাত আখতার সীমা, সেবিকা রানী, খায়রুজ্জামান কামাল প্রমুখ।

স/আর