সাংবাদিক রফিকের উপর হামলায় টিআরসি’র নিন্দা

তানোর প্রতিনিধি: দৈনিক কালের কন্ঠের রাজশাহী ব্যুরো প্রধান সাংবাদিক রফিকুল ইসলামের ওপর হামলার ঘটনায় তানোর রিপোর্টার্স ক্লাব (টিআরসি) তীব্র নিন্দা জানিয়েছে।
সোমবার রাতে টিআরসি এর সভাপতি কবি অসিম কুমার সরকার ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান এক যৌথ বিবৃতিতে বলেন, এ ঘটনা অত্যন্ত দুঃখজনক। এ ঘটনার তীব্র নিন্দা জানাই আমরা। সাংবাদিকের উপর সন্ত্রাসী স্টাইলে যে হামলা চালিয়েছে, তা একটি কলঙ্কময় অধ্যায়।

এছাড়াও টিআরসি’র সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিকরা সমাজের দর্পণ। এ ধরনের ঘটনা সাংবাদিক সমাজ কোনোভাবেই মেনে নেবে না।
এ ঘটনার সঙ্গে প্রকৃত জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়াসহ এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন টিআরসি’র নেতাকর্মীরা।

প্রসঙ্গত, গতকাল সোমবার সকালে মাছ কেনার জন্য নগরীর থিম ওমর প্লাজার মূল গেট থেকে একটু দূরে মোটরসাইকেল রাখেন সাংবাদিক রফিকুল ইসলাম। এ সময় একজন সিকিউরিটি গার্ড এসে সাংবাদিক রফিকুল ইসলামের মোটরসাইকেলের উপরে রাখা হেলমেটটি নিয়ে যায়। এ সময় রফিকুলকে ওই নিরাপত্তা কর্মী বলেন, ‘এখানে এসে তোর হেলমেট নিয়ে যা। এক পর্যায়ে এক সিকিউরিটি গার্ড মুন্না এগিয়ে আসে এবং সাংবাদিক রফিকুলের সঙ্গে খারাপ ব্যবহার শুরু করে। এক পর্যায়ে আরো কয়েকজন সিকিউরিটি গার্ডকে সঙ্গে নিয়ে সাংবাদিক রফিকুল ইসলামকে এলোপাতাড়ি মারধর করে। পরে সাংবাদিকরা অবস্থান নিয়ে তাদেরকে গ্রেফতারের দাবি জানায়। এতে ৫ জনকে আটক করা হয়।

 

স/শা