রবিবার , ১৭ মে ২০২০ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সহকারী কমিশনার, পুলিশ ও সাংবাদিকসহ চট্টগ্রামে করোনা আক্রান্ত ৭৫

Paris
মে ১৭, ২০২০ ৪:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রামে তিনটি ল্যাবে নমুনা পরীক্ষা করে জেলা প্রশাসনের সহকারী কমিশনার, ছয় পুলিশ সদস্য, এক সাংবাদিকসহ ৭৯ জনের শরীরে করোনাভাইরাস (কভিড-১৯) শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪জন পুরোনো রোগীর আবারও করোনা পজিটিভ এসেছে।

শনিবার রাত সাড়ে ১১ টায় চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান।

তিনি বলেন, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২২১ টি নমুনা পরীক্ষায় ৩৩ জনের করোনা পজিটিভ এসেছে। তার মধ্যে চট্টগ্রামের ২৮ জন এবং অন্যান্য জেলার পাঁচজন রয়েছেন।

এদের মধ্যে চট্টগ্রাম মহানগরী এলাকার ১৯ জন এবং বিভিন্ন উপজেলার আছেন নয়জন। তার মধ্যে হাটহাজারী উপজেলার চারজন, পটিয়া উপজেলার তিনজন এবং সীতাকুণ্ডের দুইজন আছেন।

চট্টগ্রাম ভেটেরেনারি অ্যান্ড অ্যানিম্যাল সাইয়েন্স বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে শুক্রবারে ১০০টি নমুনা পরীক্ষা করে ২৫ জনের পজিটিভ আসে। এদের মধ্যে চট্টগ্রামের মিরসরাই উপজেলার একজন পুরানো রোগীর দ্বিতীয় দফায় করোনা পজেটিভ আসে। বাকি ২৪ জন ভিন্ন জেলার।

এছাড়া, সিভাসুতে ১৬ মে শনিবারে ৮৩ টি নমুনা পরীক্ষার ফলাফলে চট্টগ্রামের ১২ জনের করোনার অস্তিত্ব শনাক্ত হয়েছে। তারা সবাই চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা।

অপরদিকে, চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ৯০টি নমুনা পরীক্ষা করে ৩৮ জনের শরীরে করোনাভাইরাস পজিটিভ এসেছে। এদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৩৫ জন এবং উপজেলার ৩ জন রয়েছে। যাদের মধ্যে ৪ জন পুরানো রোগীর পুনরায় করোনা পজেটিভ এসেছে জানিয়েছেন চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি মিয়া।

শনিবার করা পরীক্ষায় চট্টগ্রাম জেলা প্রশাসনের একজন কর্মকর্তার করোনা পজেটিভ এসেছে জানিয়ে জেলা প্রশাসনের স্টাফ অফিসার মাসুদ রানা বলেন, ওই নারী কর্মকর্তা প্রশাসনের সহকারী কমিশনার।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) আবু বক্কর সিদ্দিক বলেন, আরও ছয় পুলিশ সদস্যের পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে দুইজন কনস্টেবল, তিনজন এএসআই ও একজন ট্রাফিক সার্জেন্ট রয়েছেন।

এছাড়া চট্টগ্রামের আরও এক সাংবাদিকের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তিনি ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের চট্টগ্রাম অফিসের প্রতিবেদক।এই পর্যন্ত চট্টগ্রামের তিনজন সাংবাদিক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

চট্টগ্রামে শনিবার শনাক্ত হওয়া ৭৫ জনসহ জেলার মোট ৭১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১০০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এই পর্যন্ত চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৩২ জন। সূত্র: দেশ রুপান্তর

সর্বশেষ - জাতীয়