সরকার বিএনপির পরামর্শ শুনলে সংক্রমণ এত বাড়ত না: ফখরুল

সরকার বিএনপির পরামর্শ শুনলে করোনাভাইরাসের সংক্রমণ এত বাড়ত না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকে সরকারের সমন্বয়হীনতা, উদাসীনতা ও ব্যর্থতা জনগনের সামনে স্পষ্ট হয়ে উঠছে। তাদর ব্যর্থতার কারনে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বাড়ছে। তাদের ব্যর্থতার বিষয়টি যখন জনগণের সামনে স্পষ্ট হয়ে উঠছে, তখন সেখান থেকে জনগণের দৃষ্টি ভিন্ন দিকে সরাতে বিএনপিসহ সরকার বিরোধী রাজনৈতিক দলগুলোর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনছে সরকার। এসব বলে লাভ হবে না।

বৃহস্পতিবার একটি জাতীয় দৈনিককে তিনি এসব বলেন।

এর আগে এক অনুষ্ঠানে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলগুলো সরকারের সমালোচনাকে রুটিন ওয়ার্কে পরিণত না করা আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক অনুষ্ঠানে বলেন, এ ধরনের অপপ্রচার ও বিভ্রান্তি করোনার সংক্রমণ বিস্তারে আরো প্রাণশক্তি যোগাবে।

এ বিষয়ে বিএনপির প্রতিক্রিয়া জানতে চাইলে মির্জা ফখরুল দেশ রূপান্তরকে বলেন, বিএনপি শুরু থেকে সরকারকে নানা পরামর্শ দিয়েছে যার একটিও সরকার গ্রহণ করেনি। সরকার বিএনপির পরামর্শ শুনলে করোনাভাইরাসের সংক্রমণ এত বাড়ত না। শুধু তাই নয়, করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকার যে পরামর্শক কমিটি গঠন করেছে তাদের কথারও গুরুত্ব না দিয়ে সারা দেশে লকডাউন তুলে নিয়েছে।

তিনি বলেন, বিভ্রান্তিকর কথাবার্তা বলে সরকার তার ব্যর্থতার দায় অন্যের ওপর চাপাতে পারবে না। কারণ সরকারের সমন্বয়হীনতা, উদাসিনতা ও ব্যর্থতার বিষয়গুলো জনগণের সামনে দিবালোকের মতো স্পষ্ট।

বিএনপি মহাসচিব বলেন, করোনাভাইরাসের সংক্রমণ হওয়ার পর স্বাস্থ্যখাতের বেহাল দশা স্পষ্ট হয়ে উঠেছে। শুধু তাই নয়, করোনাভাইরাসের মতো দুর্যোগের সময়ও সরকার দলীয় লোকদের দুর্নীতির বিষয়গুলো গণমাধ্যমে উঠে এসেছে। যে চিকিৎসকরা রোগীদের চিকিৎসা দেবেন তাদের ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী সরবরাহ করতে পারেনি। আর এ কারণে চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীরা করোনা আক্রান্ত হয়েছেন। সূত্র: দেশ রুপান্তর