সমুদ্রসম্পদের টেকসই আহরণে গবেষণা চলছে : শিক্ষামন্ত্রী

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমুদ্রবিজয় সম্ভব হয়েছে। এই সমুদ্র সম্পদের টেকসই আহরণে চলছে গবেষণা, যাতে দেশের ব্লু ইকোনমির নতুন সম্ভাবনার দ্বার উন্মোচিত হবে।’

শনিবার চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) কক্সবাজারে অবস্থিত কোস্টাল বায়োডাইভারসিটি, মেরিন ফিশারিজ অ্যান্ড ওয়ার্ল্ডলাইফ রিসার্চ সেন্টারের মেরিন রিসার্চ হ্যাচারির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হ্যাচারীর উদ্বোধন শেষে গবেষণাগার কেন্দ্র মিলনায়তনে কেন্দ্রের গবেষক, কর্মকর্তা ও শিক্ষার্থীদের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন শিক্ষামন্ত্রী।

ডা দীপু মনি বলেন, ‘বৈশ্বিক পরিবর্তনের কারণে মানসম্পন্ন জনসম্পদ তৈরিতে প্রযুক্তি ও দক্ষতানির্ভর শিক্ষাব্যবস্থা বাস্তবায়নে কাজ করছে সরকার।’

সিভাসু’র ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ডক্টর মোহাম্মদ নুরুল আবছার খানের সভাপতিত্বে সিভাসু’র উপাচার্য প্রফেসর ডক্টর গৌতম বুদ্ধ দাশ, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল বক্তব্য দেন।

এ সময় কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, জেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগ জেলা সভাপতি মো. রহিম উদ্দীন, জেলা যুবলীগ সভাপতি সোহেল আহমদ বাহাদুর, পদস্থ সরকারি কর্মকর্তা, আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন