সমাজ সেবায় ইতিবাচক ভূমিকা রাখায় এসওএস’র অ্যাওয়ার্ড পেলেন রাবি উপাচার্য


নিজস্ব প্রতিবেদক:

সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় ‘এসওএস চিলড্রেনস ভিলেজেস বাংলাদেশ কমিউনিটি চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড-২০২২’ পেলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাপু। সমাজে ইতিবাচক ভূমিকা রাখায় এই পুরস্কার পেছেন বলে নিশ্চিত করেন উপাচার্য।

শুক্রবার ১৬ সেপ্টম্বর রাতে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে স্বেচ্ছাসেবী সংগঠন এসওএস শিশু পল্লীর পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এই পুরস্কার গ্রহণ করেন উপাচার্য। অনুষ্ঠানে রাবি উপাচার্যসহ ৯জন সমাজসেবী ও শিশুপল্লীর ৮ জন কেয়ারলিভারের হাতে পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

এছাড়া অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এইচএসবিসির সিইও মাহবুব উর রহমান, প্রধানমন্ত্রী কার্যালয়ের এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক কেএম তারিকুল ইসলামসহ এসওএসর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও বিশিষ্টজনরা।

পুরস্কারপ্রাপ্তির বিষয়ে অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, এসওএস যে মানবিক কাজগুলো করছে, সেখানে গিয়ে আমার নিজেকে খুব ক্ষুদ্র মনে হয়েছে। আমি যাই করি না কেন, কিছু করার চেষ্টা করি। মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। আমি মনে করি বাংলাদেশের সব সচেতন এবং সামর্থ্যবান নাগরিককে মানবিক সংগঠনগুলোর পাশে দাঁড়ানো উচিত। তাহলে আমরা যে আগামী সমাজের কথা বলছি, সেটি বিনির্মাণ করা সম্ভব হবে।

এস/আই