সমবায় ব্যবস্থাপনাকে শক্তিশালী কার্যকর করতে হবে: পরিকল্পনা প্রতিমন্ত্রী

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, সমবায় ব্যবস্থাপনাকে শক্তিশালী কার্যকর করতে হবে।

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ৫০তম জাতীয় সমবায় দিবস-২০২১ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থেকে তিনি এ মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী বলেন, গ্রামীণ অবকাঠামো পরিকল্পিতভাবে নির্মাণে সরকার ‘আমার গ্রাম আমার শহর’সহ অনেক মেগা প্রকল্প ও পদক্ষেপ নিয়েছে। এগুলোর বেশির ভাগেরই বাস্তবায়নের কাজ চলছে। শহরের সুবিধা গ্রামে পৌঁছে দিতে অবকাঠামো ও যোগাযোগ উন্নয়নে পরিকল্পনাভিত্তিক কাজ চলছে।

ড. শামসুল আলম বলেন, সমবায় ব্যবস্থাপনার সুফল কাজে লাগিয়ে পুরো দেশের পরিবর্তন আনা সম্ভব। শুধু সমবায় ব্যবস্থাপনাই নয়, সব প্রতিষ্ঠান এমনকি ব্যক্তি পর্যায়েও মানুষের স্বচ্ছতা ও জবাবদিহিতা থাকা উচিত। কারণ এটা করা হলে কাজের পরিধি ও মান বাড়বে। আপনি কোনো কাজের জন্য কাউকে ছেড়ে দেবেন, জবাবদিহিতার আওতায় আনবেন না- তাহলে লক্ষ্যে পৌঁছানো যাবে না।

উপজেলা সম্মেলন কক্ষে আলোচনায় সহকারী কমিশনার (ভূমি) আফরোজা হাবিব শাপলার সভাপতিত্বে ও উপজেলা সমবায় কর্মকর্তা মুহাম্মদ ফারুক আলমের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন— চাঁদপুর ২ আসনের সংসদ সদস্য, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল।
 

সূত্রঃ যুগান্তর
whatsapp sharing button