সবকটার পাখনা কাটব: মিঠুনের হুমকি

এবার তৃণমূল নেতাদের হুমকি দিয়েছেন নির্বাচনের আগে বিজেপিতে যোগ দেয়া অভিনেতা মিঠুন চক্রবর্তী। তৃণমূল কংগ্রেস নেত্রীর পক্ষ থেকে সবার ঘরে ঘরে রেশন পৌঁছে দেয়ার ঘোষণাকে কটাক্ষ করেন তিনি।

অভিনেতা মিঠুন বলেন,  ‘এটা আরেকটা বিজনেস প্ল্যান। এরা রাজনীতি করতে আসেনি, বিজনেস করতে এসেছে। আর রাজনীতি বিজনেস নয়, রাজনীতি হল সেবা। মাসে ১ কোটি টাকা কামাই হবে, তাই এটা চালু করা হয়েছে’।

সাধারণ মানুষের উদ্দেশে মিঠুন বলেন, ‘এটা (রেশন) আপনার অধিকার। ভিক্ষা নেবেন না। নিজে দাঁড়িয়ে থেকে রেশন তুলবেন। আর বলবেন, এক গ্রামও যদি কম হয়, তাহলে এই নম্বরে ফোন করব, আর এমএলএ ফাটাকেস্ট এখানে হাজির হবে।  হ্যাঁ, এটা তো আমি দেখাবই। সবকটার পাখনা কাটব, সব ভালো বিজনেস জুড়ে বসেছ না।’
রোববার পূর্ব বর্ধমানের রায়নায় বিজেপির সভায় তিনি এসব কথা বলেন।

তৃণমূলের কঠোর সমালোচনা করে মিঠুন চক্রবর্তী বলেন, ‘এরা রাজনীতি করতে নয়, বিজনেস করতে এসেছে। আর রাজনীতি বিজনেস নয়, রাজনীতি হল সেবা’।

রাজ্যে তৃতীয়বার ক্ষমতায় এলে ‘দুয়ারে রেশন’ পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কীভাবে পৌঁছে দেবেন? প্রশ্ন মিঠুনের। জনসভায় তিনি বলেন, ‘১ তারিখে যদি সকলে রেশন তোলেন, তাহলে ৬ কোটি লোককে রেশন দিতে গেলে ৬ কোটি লোকের প্রয়োজন। সে লোক কোথায়? তার মানে যতদিন আপনার বাড়িতে রেশন পৌঁছবে না, ততদিন উনুন জ্বলবে না’।

রাজ্যে সরকারের এই ‘দুয়ারে রেশন’ প্রকল্প প্রত্যাখান করার আহ্বান জানিয়েছেন মিঠুন।

এদিকে বাংলায় বিজেপি ক্ষমতায় এলে সব হাসপাতালকে শীতাতপ নিয়ন্ত্রিত করা, বিদ্যুতের দাম কমানো, বিধবা ভাতা চালুসহ একাধিক প্রতিশ্রুতি পূরণের আশ্বাসও দেন মিঠুন।