সপ্তাহে ৪ লাখ ইউরো বেতন চান সালাহ

মিসরের তারকা ফুটবলার মোহামেদ সালাহ তার ক্লাব লিভারপুলের কাছে সপ্তাহে ৪ লাখ ইউরো বেতন দাবি করেছেন। তার দাবি মানতে নারাজ ইংল্যান্ডের ক্লাবটি।

তবে সাম্প্রতিক সময়ে সালাহ যে পারফরম্যান্স করেছেন তাতে তিনি সপ্তাহে ৪ লাখ ইউরো দাবি করতেই পারেন!

২০১৭ সালে রোমা থেকে লিভারপুলে যোগ দেওয়ার পর নিজেকে নতুন উচ্চতায় নিয়ে গেছেন সালাহ। মাত্র সাড়ে চার বছরে লিভারপুলের জার্সিতে ১৪৮ গোল করেছেন তিনি।

এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুল সবমিলে করেছে ৫৫ গোল। তার মধ্যে ২৫টি গোলেই অবদান রয়েছে সালাহর। চ্যাম্পিয়নস লিগের ১৭ গোলের ৭টিই করেছেন সালাহ।

সে কারণেই নতুন চুক্তিতে নিজের পারফরম্যান্সের আনুপাতিক বেতন চাইছেন সালাহ। ইংলিশ সংবাদমাধ্যমগুলো দাবি করছে, সপ্তাহে ৪ লাখ ইউরো বেতন চাইছেন তিনি। তথা বছরে ২ কোটি ইউরো।

ইংলিশ প্রিমিয়ার লিগে এমন অনেক ফুটবলার আছেন যাদের পারফরম্যান্স সালাহর ধারে কাছেও নেই। অথচ তারা সালাহর চেয়ে লিগে উচ্চ বেতনভোগী।

ক্রিশ্চিয়ানো রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড থেকে পারিশ্রমিক হিসেবে সপ্তাহে ৫ লাখ ইউরো বেতন পান। ইউনাইটেডের গোলকিপার দাভিদ দে হেয়া পান সপ্তাহে সাড়ে ৪ লাখ ইউরো করে। প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড়ের দৌড়ে সালাহর সঙ্গে যার লড়াই হয়, ম্যানচেস্টার সিটির সেই কেভিন ডি ব্রুইনার বেতন সপ্তাহে ৪ লাখ ইউরো।

সালাহর এজেন্ট রামি আব্বাস ইসা এ সংখ্যাগুলো ভালোমতোই জানেন এবং সালাহর বেতনের প্রত্যাশার কথা লিভারপুল বোর্ডকেও জানিয়ে দিয়েছেন।

সালাহর দাবি অনুযায়ী, চার বছরের চুক্তিতে তার পেছনে লিভারপুলকে ৮ কোটি ইউরো ব্যয় করতে হবে। পিএসজিতে মেসি ও নেইমার বছরে ৩ কোটি ইউরোর বেশি পান। কিলিয়ান এমবাপ্পেকে ধরে রাখতে এর চেয়েও বেশি প্রস্তাব দিয়ে রেখেছে প্যারিসের ক্লাবটি।

 

সূত্রঃ যুগান্তর