সত্যিই কি অর্থপাচার মামলায় গ্রেফতার হতে পারেন শাহবাজ শরীফ?

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ এবং তার বড় ছেলে ও পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী হামজা শাহবাজ দেশটির বহুল আলোচিত চিনি দুর্নীতি ও তার সঙ্গে সংশ্লিষ্ট অর্থপাচার মামলায় যে কোনো সময় গ্রেফতার হতে পারেন বলে একাধিক গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়।

আলোচিত সেই মামলায় আজ শাহবাজ ও তার পুত্র হামজার জামিনের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়িয়েছেন আদালত। আজকের শুনানিতে শাহবাজ ও হামজা উভয়েই উপস্থিত ছিলেন। তবে শুনানি শেষ হওয়ার আগেই আদালতের অনুমতি দিয়ে বেরিয়ে যান তারা।

জানা গেছে, পাকিস্তানের বিশেষ আদালত সেন্ট্রাল ওয়ানে চলছে এ মামলার বিচারকাজ। শনিবারের শুনানিতে বিচারক ইজাজ হাসান আওয়ান মামলার বাদীপক্ষ ও পাকিস্তানের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ফেডারেল ইনভেস্টিগেটিং এজেন্সির (এফআইএ) কর্মকর্তাদের প্রশ্ন করেন, এফআইএ শাহবাজ ও হামজাকে গ্রেফতার করতে চায় কিনা।

জবাবে এআইএ কর্মকর্তারা বলেন, তারা শাহবাজ ও হামজাকে গ্রেফতার করতে ইচ্ছুক। এতে এখন প্রশ্ন উঠেছে, এক সপ্তাহের জামিন শেষে আগামী ১১ জুন এ সংক্রান্ত কোনো আদেশ আদালত দেন কিনা। আজ অবশ্য শাহবাজ ও হামজার জামিনের মেয়াদ বাড়ানো হয়েছে। তবে মামলার অন্যতম আসামি ও শাহবাজের ছোট ছেলে সুলেমান শাহবাজসহ অপর দুই আসামি তারিক নাকভি ও মালিক মাকসুদের বিরুদ্ধে শনিবার পুনরায় গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন