সংসদ ভবন রক্ষণাবেক্ষণে এমপিদের সহযোগিতা চাইলেন স্পিকার

সংসদ ভবন রক্ষণাবেক্ষণে সংসদ সদস্যদের সহযোগিতা চেয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে তাঁর নির্দেশনা অনুসরণ করে জাতীয় সংসদের বিভিন্ন সংস্কার কার্যক্রম চলমান রয়েছে। তার ঐকান্তিক অভিপ্রায়ে পার্লামেন্ট মেম্বার্স ক্লাব, মেডিক্যাল সেন্টার, সংসদ সদস্য ভবন সংস্কার করা হয়েছে। সমগ্র দেশের উন্নয়নের সাথে তাল মিলিয়ে সংসদের উন্নয়ন কর্মকাণ্ড চলছে।

আজ শুক্রবার (১৪ জানুয়ারী) রাজধানীর মানিক মিয়া এভিনিউস্থ ৩নং সংসদ সদস্য ভবনের সংস্কারোত্তর অনুষ্ঠানের উদ্বোধনকালে তিনি এ সব কথা বলেন। সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ও হুইপ ইকবালুর রহিম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী হাবিবুন নাহার এবং সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মিরা, নাহিদ ইজাহার খান, মো. সাইফুজ্জামান, মোস্তাফিজুর রহমান ও নার্গিস রহমান।

এ সময় স্পিকার বলেন, জাতীয় সংসদের চিফ হুইপ ও তার টিম সার্বক্ষণিক তত্ত্বাবধানের মাধ্যমে সংসদ সদস্য ভবনের সংস্কার কার্যক্রম সুষ্ঠুভাবে এগিয়ে নিয়েছেন। সকলে পরিচ্ছন্ন ও সুন্দরভাবে এখানে বসবাস করতে পারেন। অবশিষ্ট সংসদ সদস্য ভবনগুলোও পর্যায়ক্রমে সংস্কার করা হবে।

 

সূত্রঃ কালের কণ্ঠ