সংগীত শিল্পী হায়দার হোসেন হাসপাতালে

সিল্কসিটি নিউজ ডেস্ক:

দেশের জনপ্রিয় সংগীতশিল্পী, গীতিকার ও সুরকার হায়দার হোসেন হার্ট অ্যাটাক করে হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে ঢাকার এভাকেয়ার হাসপাতালে সিসিইউতে রাখা হয়েছে তাকে।

হায়দার হোসেনের স্ত্রী নুসরাত জাহান শিম্মি জানান, মঙ্গলবার দুপুরে তার বুকে ব্যথা শুরু হয়। ব্যথা বাড়লে দুপুরের পর হাসপাতালে ভর্তি করানো হয়। এদিন রাত সাড়ে ৯টা থেকে ১০টার মধ্যে হার্ট অ্যাটাক করেন বলে ধারণা করছেন চিকিৎসকেরা। আজ বুধবার দুপুরে তার হার্টে রিং (স্টেন্ট) পরানো হয়েছে। এর আগে ২০১৬ সালে আমেরিকায় আরেকবার হার্ট অ্যাটাক হয়েছিল হায়দার হোসেনের। তখন দুটি রিং পরানো হয়।

নুসরাত জাহান বলেন, অনেক দিন ধরে ডায়াবেটিক সমস্যায়ও ভুগছেন এই গায়ক। ফলে তার চিকিৎসা নিয়ে ডাক্তাররা চিন্তার মধ্যে আছেন। বুধবার দুপুরে মেডিকেল বোর্ড গঠন করে হায়দার হোসেনের চিকিৎসার বিষয়ে জরুরি বৈঠক করা হয়। সেখানেই তাকে আরেকটি রিং পরানোর ব্যাপারে সিদ্ধান্ত চূড়ান্ত হয়। সবার কাছে তার জন্য দোয়া চাইছি।

ভিন্ন ধারার গান করে অনেক আগেই জনপ্রিয়তা পেয়েছেন সঙ্গীতপরিচালক হায়দার হোসেন। তার গানে আলোচনা-সমালোচনা দুটিই থাকে। বাংলাদেশ বিমান বাহিনীতে একজন প্রকৌশলী হিসেবে কর্মজীবন শুরু করেন তিনি। ১৯৭৯ সাল থেকে হায়দার হোসেন সংগীত পেশার সঙ্গে সম্পৃক্ত। বিখ্যাত সুরকার আলম খানের সঙ্গে প্লেব্যাক গিটার বাজাতেন তিনি এবং এরপর পপ সম্রাট আজম খানের সঙ্গে কাজ করতেন। এক সময় হায়দার হোসেন নিজেই বেশ খ্যাতি পান।

এ শিল্পীর গাওয়া ‘তিরিশ বছর পরও আমি স্বাধীনতাটাকে খুঁজছি’ ও ‘চিৎকার করে কাঁদিতে চাহিয়াও করিতে পারিনি চিৎকার’ গান দুটি এখনও আলোচনার কেন্দ্রবিন্দুতে আছে।

সূত্র: যুগান্তর