ষড়যন্ত্রের কারণে দেশে কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটে: স্বরাষ্ট্রমন্ত্রী

ষড়যন্ত্রের কারণে দেশে কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশ ক্রমশ উন্নয়নের দিকে এগোচ্ছে। এতে একটি কু-চক্রীমহল ঈর্ষান্বিত হয়ে রাতদিন গভীর ষড়যন্ত্র করে যাচ্ছে। তারা দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায়। তাদের এ ষড়যন্ত্রের কারণে দেশে কিছু কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটে, বিতর্কের সৃষ্টি হয়।

রোববার দুপুরে ঢাকার ধামরাইয়ের বাথুলী এলাকার ইফাদ অটোজ লিমিটেড কারখানা পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের ব্রিফিংকালে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

দেশবাসীকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, দেশের অভ্যন্তরে একটি মহল আছে যারা শুধু লুটেপুটে খেয়ে নিজেদের পেট ও পকেট ভারি করে। দেশ ও জনগণের কথা তারা ভাবে না। দেশের উন্নয়ন নিয়ে তাদের কোনো চিন্তা চেতনা নেই। দেশ ও জনগণের নিরাপত্তা নিয়ে তাদের কোন মাথা ব্যথা নেই। তারা এসব ঘটনা ঘটিয়ে দেশকে বহির্বিশ্বে শুধু প্রশ্নবিদ্ধ করতে পারে। মূলত তারা দেশ ও জনগণের মঙ্গলের জন্য কোনো ভূমিকা রাখে না।

তিনি বলেন, আওয়ামী লীগ নিজেদের ভোগবিলাস ও সুখ শান্তির কথা কখনও চিন্তা করে না। তারা শুধু দেশবাসীর ভাগ্যোন্নয়ন ও ভবিষ্যত নিয়ে ভাবে ও পরিকল্পনা করে। তাই তাদের থেকে সাবধান থাকতে হবে। দেশ আজ বহির্বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আরও বলেন, দেশ আজ আর তলাবিহীন ঝুঁড়ি নেই। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশ পৃথিবীর মানচিত্রে নুতন রূপে আবির্ভাব হয়েছে। বাংলাদেশ আজ বিশ্বের উন্নয়নের রোল মডেল। কোভিড-১৯ মোকাবেলা করে বাংলাদেশ বিশ্বে নাম করেছে। স্বাস্থ্য সুরক্ষা, শিক্ষা, শিল্পায়ন ও অর্থনীতিতে বাংলাদেশ আজ পৃথিবীর অন্যতম দেশ। আজ আমাদের দেশেই উন্নতমানের গাড়ি নির্মাণ হচ্ছে। কাজেই উন্নয়ন অনেকের সহ্য হচ্ছে না। তাই তারা এ উন্নয়নের ধারাকে বাধাগ্রস্ত করতে রাতদিন শুধু ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাই তাদের এ ষড়যন্ত্র পদদলিত করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। বিশ্বে বাংলাদেশকে এক সমৃদ্ধশালী দেশে পরিণত করতে হবে। এভাবে উন্নয়নের ধারা অব্যাহত থাকলে খুব অল্প সময়ের মধ্যেই সে লক্ষ্যে পৌঁছা সম্ভব।

কারখানা পরিদর্শনকালে তার সঙ্গে ছিলেন ঢাকা-২০ ধামরাই আসনের সংসদ সদস্য, ঢাকা জেলা আওয়ামী লীগ ও বায়রার সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমেদ, ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ তানভীর আহাম্মেদসহ কারখানা ও সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা।

 

সূত্রঃ যুগান্তর
linkedin sharing button