শ্রম পরিদপ্তরে ৮১ পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে শ্রম পরিদপ্তর। ১২ ধরনের পদে ৮১ জন প্রকৃত বাংলাদেশি নাগরিককে এই নিয়োগ দেওয়া হবে।

 

পদসমূহ

সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর পদে পাঁচজন, পরিসংখ্যান সহকারী পদে তিনজন, হিসাবরক্ষক পদে একজন, উচ্চমান সহকারী পদে সাতজন, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর দুজন, শ্রমকল্যাণ সংগঠক পদে সাতজন, নার্স পদে একজন, কম্পাউন্ডার কাম ড্রেসার পদে ছয়জন (একটি পদ সাধারণ ও পাঁচটি মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষিত), পরিবারকল্যাণ পরিদর্শিকা পদে ১০ জন, গাড়িচালক পদে একজন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ১৮ জন (১৭টি পদ সাধারণ ও একটি মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষিত) এবং অফিস সহায়ক পদে ২০ জনসহ (১৮টি পদ সাধারণ ও দুটি মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষিত) মোট ৮১ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

 

শিক্ষাগত যোগ্যতা

পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী প্রার্থীদের অষ্টম শ্রেণি পাস থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। কয়েকটি পদে টাইপ করার ক্ষেত্রে পারদর্শিতা থাকতে হবে।

 

বয়স

প্রার্থীর বয়স ২০১৭ সালের ১ জানুয়ারি পর্যন্ত ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা কোটাধারী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত গ্রহণযোগ্য।

 

বেতন

পদমর্যাদা অনুযায়ী প্রার্থীদের বেতন দেওয়া হবে প্রতি মাসে আট হাজার ২৫০ থেকে ২৬ হাজার ৫৯০ টাকা পর্যন্ত।

 

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা শুধু জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রণীত নির্ধারিত ফরমে আবেদন করতে পারবেন। ফরমটি পূরণ করে বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্র ও প্রার্থীর নিজ স্বাক্ষরসহ ‘উপ-শ্রম পরিদপ্তর (প্রশাসন), শ্রম পরিদপ্তর, শ্রম ভবন, ৪ রাজউক এভিনিউ, ঢাকা-১০০০’ ঠিকানায় পাঠিয়ে সংশ্লিষ্ট পদে আবেদন করতে হবে। আবেদনের জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করতে হবে। ডাকযোগে বা সরাসরি আবেদন করার সুযোগ থাকছে ১ ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত।

 

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে :

সূত্র: এনটিভি