শোয়েব মালিকের আরও একটি রেকর্ড

গেল সেপ্টেম্বরে টি২০ বিশ্বকাপে শোয়েব মালিকের ফেরার গুঞ্জন শোনা যায়। তবে সেই অর্থে তা বাস্তবে রুপ নেয়নি। তাকে বাদ দিয়েই স্কোয়াড ঘোষণা করা হয়। এখন জাতীয় দলের বাইরে থাকলেও ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে নিয়মিত পারফর্ম করে যাচ্ছেন শোয়েব মালিক। কাগজে-কলমে বয়স ৪০ ছুঁই ছুঁই এই তারকা আরও একটি রেকর্ড গড়লেন।

পাকিস্তানে চলমান টি-টোয়েন্টি কাপে বৃহস্পতিবার নর্দান পাকিস্তানের বিপক্ষে সেন্টাল পাঞ্জাবের হয়ে ১৯ রান করেন শোয়েব মালিক। এদিন এই রান সংগ্রহের মধ্য দিয়ে টি-টোয়েন্টিতে ৪৪২ ম্যাচে ৬৭টি ফিফটির সাহায্যে ১১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন মালিক। টি-টোয়েন্টিতে রেকর্ড ১৪ হাজার ২৭৬ রান করেন ক্যারিবীয় তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল। দ্বিতীয় সর্বোচ্চ ১১ হাজার ২২৩ রান করেন কায়রন পোলার্ড। তৃতীয় সর্বোচ্চ ১১ হাজার ৩৩ রান করেছেন শোয়েব মালিক।

সূত্রের বরাত দিয়ে এ খবর প্রকাশ জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ। উল্লেখ্য, নব্বইয়ের দশক থেকে ক্রিকেট খেলে যাওয়া শোয়েব মালিককে পাকিস্তান ক্রিকেট বোর্ড হয়তো এখন ‘বুড়ো’দের তালিকায় রেখেছে। যে কারণে ফর্মে থাকা সত্ত্বেও এই অভিজ্ঞ অলরাউন্ডারকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে রাখেনি।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন