শেষ ম্যাচে খেলবেন সাইফউদ্দিন, অভিষেক হতে পারে একজনের

দ্বিতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ।

যে কারণে আগামী ২৫ জানুয়ারি চট্টগ্রামে শেষ ওয়ানডেটি এখন নিছক নিয়ম রক্ষার ম্যাচ হয়ে দাঁড়িয়েছে।

ফলে শেষ ওয়ানডের একাদশে কয়েকটি পরিবর্তন আসতে পারে বলে ইঙ্গিত দিয়েছিলেন অধিনায়ক তামিম ইকবাল।

তার কথাই সত্য হলো।  উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে একাদশে অন্ততপক্ষে একটি পরিবর্তন আনা হবে বলে জানালেন  প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। এছাড়া অভিষেকও ঘটতে পারে একজনের।

শনিবার এক গণমাধ্যমকে নান্নু বলেন, আমরা দল নিয়ে খুব বেশি পরীক্ষা-নিরীক্ষা করতে পারব না, করতে চাইও না। কারণ আমাদের প্রতিটি ম্যাচের ফল গুরুত্বপূর্ণ। বিশ্বকাপের কোয়ালিফাই মার্কসের জন্য সর্বোচ্চ পয়েন্ট চাই। আমাদের মাথায় সেটাও রাখতে হচ্ছে। কাজেই দল নিয়ে খুব বেশি এক্সপেরিমেন্ট করার সুযোগ নেই।  তবে চট্টগ্রামে সম্ভবত রুবেলের জায়গায় সাইফউদ্দিনকে খেলানো হবে।  সাইফউদ্দিন এখন পুরোপুরি ফিট।

আর তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মেহেদি হাসানকে নেওয়া হতে পারে কি না প্রশ্নে  প্রধান নির্বাচক বলেন, ‘সেটা চট্টগ্রামে যাওয়ার পর অবস্থা দেখে বোঝা যাবে।  কারণ ৫০ ওভারের ফরম্যাটে মিরাজ ক্লিক করেছে। সে মাত্র নিজের ছন্দ ফিরে পেয়েছে। এখন তাকে পরের ম্যাচেই বাইরে নেওয়া অনুচিত।  তারপরও দেখি বাকি তরুণদের মধ্যে কাউকে খেলানো যায় কি না।’

উল্লেখ্য, মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুক্রবার ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চে একাদশে পরিবর্তনের ইঙ্গিত দিয়েছিলেন তামিম।

তিনি বলেন, প্রত্যেকেরই খেলার সুযোগ পাওয়া উচিত। আগের দুই ম্যাচে যারা খেলার সুযোগ পাননি, তারা সকলেই ভালো করতে সক্ষম। আমি নিশ্চিত যে, তৃতীয় ওয়ানডেতে আমাদের কিছু পরিবর্তন হবে। আশা করি, যারা সুযোগ পাবে, তারাও নিজেদের সামর্থ্য প্রমাণ করবে।
সুত্রঃ যুগান্তর