শেখ রাসেলের জন্মদিন উদযাপনে রাসিকের বিভিন্ন কর্মসূচি গ্রহণ


নিজস্ব প্রতিবেদক:
আগামীকাল ১৮ অক্টোবর বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে রাজশাহী সিটি কর্পোরেশন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। রবিবার(১৭ অক্টোবর) নগর ভবনে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের উপস্থিতিতে এক সভায় এসব কর্মসূচি গ্রহণ করা হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে, সকাল ৯টা ৩০ মিনিটে নগর ভবনে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৯টা ৪৫ মিনিটে সংক্ষিপ্ত আলোচনা সভা, সকাল ১০টায় কেক কাটা, বেলুন উড়ানো এবং পায়রা অবমুক্তকরণ, সকাল ১০টা ২০ মিনিটে স্কুল শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য আনন্দ র‌্যালী, বাদ জোহর শেখ রাসেলের আত্মার মাগফেরাত কামনা করে নগর ভবন ও সোনাদিঘি জামে মসজিদসহ সকল মসজিদে বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল এবং মন্দির, গির্জা, প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে সুবিধাজনক সময়ে বিশেষ প্রার্থনা, বিকাল ৩টা ৩০ মিনিটে নগর ভবনে জনতা ব্যাংক কর্তৃক সাইকেল বিতরণ, বিকাল ৩টা ৪৫ মিনিটে ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, বিকাল ৪টায় সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠান ও সন্ধ্যায় আতশবাজি ইত্যাদি।

এছাড়া দিবসটি উপলক্ষে নগর ভবন আলোকসজ্জাকরণ ও ড্রপডাউন ব্যানার টাঙানো হয়েছে। পাশাপাশি নগরীর সাহেব বাজার ন্যাশনাল ব্যাংকের সামনে, সাহেব বাজারজিরো পয়েন্ট ও শিরোইল ঢাকা বাস টার্মিনালে ৬টি ওভারহেড ব্যানার লাগনো হবে এবং ৩০টি সাধারণ ও ১০টি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে ব্যানার প্রদর্শন করা হবে।

উক্ত সভায় উপস্থিত ছিলেন-রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর মো. আনোয়ার হোসেন আনার, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মো. তৌহিদুল হক সুমন, ৩নং ওয়ার্ড কাউন্সিলর মো. কামাল হোসেন, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব মো. মশিউর রহমান, জনসংযোগ কর্মকর্তা মো. মোস্তাফিজ মিশু, ইভেন ম্যানেজমেন্ট এন্ড টুরিজম শাখার ম্যানেজার ফরহাদ হোসেন আদনান প্রমুখ।

জেএ/এফ