শুক্রবার প্রকাশ পাচ্ছে রাজশাহীর ব্যান্ড শিল্পীদের মিশ্র অ্যালবাম ‘অবশেষে’

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাজশাহীর ব্যান্ড সংগীত সংস্কৃতির উন্নয়নে রাজশাহীর বারোটি ব্যান্ড দলের অংশগ্রহণে মিক্সড ব্যান্ড অ্যালবাম ‘অবশেষে’ প্রকাশ হতে যাচ্ছে। প্রবীণ ও নবীন বারোটি ব্যান্ড দলকে নিয়ে জেনেসিস মিউজিক হোম এই অ্যালবামটি প্রকাশ করছে।

অ্যালবামটিতে সায়ানাইড, স্যালভেশন, বিবর্তন, পার্থিব, রিভারশান, প্রিজোম, ফেরালথ্রোন, ঋ, সডেন নিক্স, হারমোনিক ব্ল্যাক, রিভাইভাল, এন হারমোনিক পরিবেশিত গান সংযোজন করা হয়েছে।

শুক্রবার দুপুর ২টায় শহীদ এএইচএম কামারুজ্জামান জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানটি শুরু হবে।অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি থাকবেন রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী সঞ্জীব কুমার ভাটি।

এই বারোটি ব্যান্ড গ্রুপের মিক্সড অ্যালবাম ‘অবশেষে’র প্রকাশ অনুষ্ঠানটি মাদক এবং অপরাধবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে অঙ্গিকারে প্রতিশ্রুতিবদ্ধ বলে দাবি জেনেসিস মিউজিক হোম’র।

জেনেসিস মিউজিক হোম কর্তৃপক্ষ জানায়, রাজশাহীর ব্যান্ড সংগীত প্রেক্ষাপটে অনেক বছর ধরেই শৈল্পিক চিন্তাধারা থেকে একটি অ্যালবাম প্রকাশের প্রয়োজন ছিল, যা দীর্ঘ সময়ের পর সম্মিলিত প্রচেষ্টায় সফল হতে যাচ্ছে। এই বারোটি ব্যান্ড গ্রুপের সাধনা শ্রমকে মূল্যায়ন এবং অন্যদেরকে উৎসাহ উদ্দীপনা দিতে এই আয়োজন।

এই উদ্যোগের পরিকল্পনা ও সার্বিক ব্যবস্থাপনায় রয়েছেন জেনেসিস মিউজিক হোমের সি.ই.ও সংগীত শিল্পী ও সমাজকর্মী সাজিদ। সার্বিক সহযোগিতায় রয়েছে রাঙ্গাপরী, মাষ্টারসেফ, মিউজিকেয়ার এবং বিডি ইভেন্ট রাজশাহী।

 

স/শা