সোমবার , ২২ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

শীর্ষস্থান হারানোর পথে ভারত, অপেক্ষায় পাকিস্তান

Paris
আগস্ট ২২, ২০১৬ ৭:৪২ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

সাদা পোশাকের শীর্ষস্থান ধরে রাখতে লড়াইয়ের কোনো সুযোগই পাচ্ছে না টিম ইন্ডিয়া। চতুর্থ টেস্টে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা তৃতীয় দিন কোনো বল মাঠে না গড়ানোয় টেস্টের এক নম্বর জায়গাটি হারাতে যাচ্ছে বিরাট কোহলির দলটি।

 

মাঠ খেলার উপযোগী না হওয়ায় দ্বিতীয়, তৃতীয় দিনের মতো চতুর্থ দিনের খেলাও পরিত্যক্ত হয়েছে। পোর্ট অব স্পেনের কুইন্স পার্ক ওভালে সফরকারী ভারত চতুর্থ টেস্টের চতুর্থ দিন পর্যন্ত মাত্র ২২ ওভার বল করার সুযোগ পেয়েছে। থেমে থেমে বৃষ্টি হওয়ায় দ্বিতীয় ও তৃতীয় দিন একটি বলও মাঠে গড়াতে পারেনি। চতুর্থ দিন খুব একটা বৃষ্টি না হলেও মাঠ খেলার উপযোগী ছিল না।

 

প্রথম দিনই শুধু এক সেশনেরও কম খেলা হয়। তাতে দুই উইকেট হারিয়ে ৬২ রান তুলেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

 

ওয়েস্ট ইন্ডিজকে এই ম্যাচে হারিয়ে ভারতের টেস্ট শ্রেষ্ঠত্ব ধরে রাখার যে লক্ষ্য, সেটি অনেকটাই উবে যাওয়ার উপক্রম। ২-০ ব্যবধানে এগিয়ে থাকা ভারত আগেই চার ম্যাচের সিরিজ নিশ্চিত করে। কিন্তু, শ্রীলঙ্কায় স্বাগতিকদের কাছে অস্ট্রেলিয়ার পরাজয়ে টেস্ট র্যাংঙ্কিংয়ের শীর্ষে উঠা দলটির সেরার আসন ধরে রাখতে এই ম্যাচে জিততেই হবে বিরাট কোহলিদের।

 

সফরকারী ভারতের বিপক্ষে চতুর্থ টেস্টের প্রথম দিন ব্যাটিংয়ে নেমে বৃষ্টি বাগড়ায় পড়তে হয় ক্যারিবীয়দের। প্রথম দিন ক্যারিবীয় ওপেনার লিওন জনসন ব্যক্তিগত ৯ রানে বিদায় নেন। ইশান্ত শর্মার বলে রোহিত শর্মার তালুবন্দী হয়ে দলীয় ৩১ রানের মাথায় তিনি সাজঘরে ফেরেন। উইকেটে সেট হওয়ার আগেই ব্যক্তিগত মাত্র ১০ রান করে বিদায় নেন ড্যারেন ব্রাভো। অশ্বিনের ঘূর্ণিতে পরাস্ত হলে বোল্ড হন ব্রাভো।

 

দলীয় ৪৮ রানের মাথায় দুই উইকেটের পতনের পর আর কোনো উইকেট হারাতে হয়নি ক্যারিবীয়দের। উইকেটে অপরাজিত আছেন ৭৮ বলে ৫টি চারের সাহায্যে ৩২ রান করা ওপেনার কার্লোস ব্রাথওয়েইট। ৪ রান নিয়ে অপরাজিত আছেন মারলন স্যামুয়েলস। ম্যাচের পঞ্চম ও শেষ দিন ব্যাট হাতে নামার অপেক্ষায় তারা!

 

তবে, ম্যাচের যা পরিস্থিতি তাতে ফল হওয়ার বাস্তবিক কোনো সম্ভাবনা নেই বললেই চলে। তাই প্রথমবারের মতো টেস্টের শীর্ষে উঠার জন্য প্রস্তুতি নিয়ে রাখতে পারে ভারতের চির-প্রতিদ্বন্দ্বী পাকিস্তান।

সূত্র: বাংলা নিউজ

সর্বশেষ - খেলা