শিবগঞ্জ পৌর ডিজিটাল সেন্টারে ই- সেবাঃ সেবাগ্রহীতাদের জন্য থাকছে উপহার

কামাল হোসেন, চাঁপাইনবাবগঞ্জ: “বাড়ছে সেবার বহর গ্রাম হবে শহর” এই স্লোগানকে সামনে রেখে এটুআই এর সার্বিক তত্ত্ববধানে মুজিব শতবর্ষ ই সেবা ২০২০ ক্যাম্পেইন শুরু হয়েছে। গ্রামকে শহরের আদলে গড়ে তুলতেই সরকারের এমন পদক্ষেপ।

তাই এখন থেকে কষ্ট করে শহরে না গিয়েই ইউনিয়ন-পৌরসভা ডিজিটাল সেন্টার থেকেই সরকারী বেসরকারী যাবতীয় নাগরিক সুবিধা ভোগ করা যাবে নির্বিঘ্নে তারমধ্যে উল্লেখযোগ্য সেবাসমূহ হচ্ছে- পাসপোর্ট এর আবেদন ও ফি জমাদান ভিসার প্রসেসিং,চেকিং ও ফি জমাদান বাস, পুলিশ ক্লিয়ারেন্স ও বিমানের টিকিট ড্রাইভিং লাইসেন্স প্রসেসিং লারনার মাত্র ১০মিনিটে ব্যাংক একাউন্ট খোলা, ডিপিএস খোলা সকল ধরণের ব্যাংকিং গোপন নম্বরে বিদেশ থেকে টাকা আদান প্রদান সহ সকল ধরণের অনলাইনে কাজ করা যায়।

এছাড়াও গুরুত্বপূর্ণ বিভিন্ন নাগরিক সুযোগ সুবিধা তো থাকছেই। মঙ্গলবার সকালে শিবগঞ্জ পৌরসভায় দেখা যায় সেবা প্রত্যাশীদের ভীড়। এদের মধ্যে কেউ এসেছেন ভাতা তুলতে,কেউ পাসপোর্ট এর আবেদনের টাকা জমা দিতে।

এ ব্যাপারে দায়িত্বরত আব্দুর রব জানান, তারা প্রতিদিন অন্তত শতাধিক ব্যক্তিকে বিভিন্ন ধরনের সেবা দিয়ে যাচ্ছেন। কাংখিত সরকারি বা বেসরকারি সেবা পেতে তিনি শিবগঞ্জ পৌরসভা ডিজিটাল সেন্টারে কোন দুর্ভোগ ছাড়ায় চলে আসার অনুরোধ জানান।সেবাগ্রহীতাদের আন্তরিকভাবে সুন্দর পরিবেশে সেবা দেয়া হচ্ছে বলেও জানান।

তিনি আরও বলেন মজিব বর্ষ ই সেবা ক্যাম্পেইন উপলক্ষে যারা ভোটার হয়নি তাদের জন্য জন্মনিবন্ধন কপি, বাবা মায়ের আইডি কার্ড ও যদি শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট থাকে তবে তা নিয়ে আসলে কোন খরচ ছাড়ায় ভোটার হিসেবে নিবন্ধন করে দেয়া হচ্ছে।পাশাপাশি ১০ নভেম্বরের মধ্যে- ই সেবা গ্রহণ করলে একটি করে উপহার পাবেন সেবা গ্রহীতারা।

স/আ.মি