শিবগঞ্জে সুবিধাভোগীদের মাঝে সোয়া ২০ লাখ টাকার উপকরণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সিএসপিবি প্রকল্পের আওতায় পিতৃ-মাতৃহীন ও সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে শর্তযুক্ত অর্থ সহায়তার ২য় কিস্তি এবং বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ হতে প্রাপ্ত স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের মাঝে সোয়া ২০ লাখ টাকার চেক বিতরণ করা হয়েছে।

উপজেলা সমাজসেবা অফিস ও উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে বুধবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে এসব সহায়তার চেক তুলে দেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল।

উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন সংসদ সদস্য ডাঃ শিমুল, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, সহকারী কমিশনার (ভূমি) মো. বরমান হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস উপজেলা যুবলীগের সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম, সাবেক সভাপতি সফিকুল ইসলামসহ অন্যরা।

উলে­খ্য, ১২৭ জন এতিম শিশুদের লেখাপড়ার খরচ বাবদ প্রত্যেককে ১২ হাজার করে ১৫ লাখ ২৪ হাজার টাকা, ৪০টি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানকে ১০ হাজার ৫শ’ টাকা করে ৪ লাখ ২০ হাজার টাকা ও শিবগঞ্জ রোগী কল্যাণ সমিতির আওতায় ১ লাখ টাকার চেক বিতরণ করা হয়।

এদিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে অসহায় দুস্থ ৪০ পরিবারের মাঝে টিউবওয়েল ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। বুধবার বিকেলে বার্ষিক উন্নয়ন কর্মসূচি-এডিপির আওতায় উপজেলার দুস্থ পরিবারের মাঝে টিউবওয়েল ও নারীদের মাঝে সেলাই মেশিন তুলে দেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, সহকারী কমিশনার (ভূমি) মো. বরমান হোসেনসহ অন্যরা।

স/অ