শিবগঞ্জে সাংবাদিককে গাছে বেঁধে নির্যাতন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ

পূর্ব শত্রুতার জের ধরে সাংবাদিক ও তার ছোট ভাইকে গাছে বেঁধে বেধড়ক পিটিয়ে পা ভেঙে গুরুতর জখম করেছে একদল দূর্বৃত্ত। পরে তাদের উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার হাদিনগর কামাটোলা গ্রামের আফসারের আমবাগানে।

ভুক্তভোগীরা হলো- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নের হাদিনগর কামাটোলা গ্রামের এফাজ উদ্দিনের ছেলে রাসেল ও তার বড় ভাই রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক উত্তরা প্রতিদিন ও বিডিলাইভ ২৪ ডট কমের সাংবাদিক রিপন আলি রকি।

নির্যাতিত সাংবাদিক রিপন আলি রকির স্ত্রী মোসা: সালমা আখতার জানান, রকির ছোট ভাই রাসেলের সাথে একই গ্রামের সাদিকুল ইসলামের ছেলে শিফাতের টাকা লেনদেনের ঘটনায় স্থানীয় প্রভাবশালী আবু তালেবের বাড়িতে মীমাংসার কথা বলে শনিবার রাত ১১টার দিকে শিফাত ও তার আত্মীয় দবির, সাদিকুল, ইব্রাহিম, বাবু, শাহিন, তোহরুল, উজির, মানুসহ ১০-১২ জন ব্যক্তি সাংবাদিক রিপন আলি রকি ও তার ছোট ভাই রাসেলকে ডেকে তালেবের বাড়ি না গিয়ে রাস্তায় হাত-পা বেঁধে ও মুখে গামছা ঢুকিয়ে আফসার নামের এক ব্যক্তির আমবাগানে গাছের সাথে বেঁধে রাত দেড়টা পর্যন্ত দেশিয় অস্ত্র¿ দিয়ে এলোপাথাড়ি পিটিয়ে গুরুতর জখম করে। এতে সাংবাদিক রকি ও তার সহোদর ভাই রাসেলেরও একটি পা ভেঙে যায়। তাদের কাছে থাকা চারটি মোবাইল সেট ছিনতাই করে নেয় তারা।

খবর পেয়ে শিবগঞ্জ থানার এসআই গোলাম মোস্তফা, এসআই শাহ আলম ও এএসআই হাফিজের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদেরকে উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তারা ১নং কেবিনে চিকিৎসাধীন রয়েছে।

এ ব্যাপারে শিবগঞ্জ থানার ওসি হাবিবুল ইসলাম হাবিব ঘটনার সত্যতা নিশ্চিত করে সিল্কসিটি নিউজকে জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দূর্বৃত্তরা সাংবাদিক রিপন আলি রকি ও তার ভাই রাসেলের ওপর নির্যাতন চালিয়েছে। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় যারা জড়িত তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে।

স/বি