শিবগঞ্জে রাতের আঁধারে মানুষের কাছে খাদ্য পৌঁছে দিচ্ছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

রাতের আঁধারে সাধারণ মানুষের দ্বারে দ্বারে ছুটে যাচ্ছেন মুখোশ পড়া একদল মানুষ। তারা খোঁজ নিচ্ছেন, কেউ খাদ্য সংকটে আছেন কি-না। আর এমন মানবিক আচরণ নিয়েই করোনাভাইরাস পরিস্থিতিতে শিবগঞ্জে পুলিশ সদস্যরা ব্যস্ত সময় কাটাচ্ছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ শামসুল আলমের নেতৃত্বে উপজেলার বিভিন্নস্থানে রাতের আঁধারে ছুটে যাচ্ছেন পুলিশ সদস্যরা। করোনাভাইরাসে ঘর থেকে বের না হতে নিষেধ করা, কারো যদি ঘরে খাবার না থাকে সাধ্যানুযায়ী তাকে সেই সহযোগিতাও দেওয়া হচ্ছে পুলিশের পক্ষ থেকে।

ইতোমধ্যে শিবগঞ্জ পৌরসভা ও উপজেলার শ্যামপুর, বাজিতপুরসহ বিভিন্ন এলাকার ৩শ’ পরিবারের কাছে চাল, ডাল, আলু ও তেলসহ খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছে পুলিশ সদস্যরা। গত দুদিন ধরে চলমান এমন উদ্যোগ আশপাশের গ্রামেও ছড়িয়ে দেয়ার চেষ্টা চলছে। শুধু তাই নয়, দেশের অন্য কোথাও পাঁকা ধান কাটতে শ্রমিক সঙ্কট দুর করতে শিবগঞ্জ থেকে ধান কাটা ১শ’ শ্রমিক পাঠিয়েছে পুলিশ।

এসব বিষয়ে অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম শাহ জানান, জেলা পুলিশ সুপার এএইচএম আবদুর রকিম মহোদয়ের নির্দেশে এ দুর্যোগময় পরিস্থিতিতে থানার সকল অফিসারদের অর্থায়নে এলাকার অসহায় সাধারণ মানুষের জন্য কাজ করছে পুলিশ সদস্যরা। আর এমন মানবিক আচরণ দিয়েই করোনাভাইরাস পরিস্থিতিতে ভেঙে পড়া মানুষের মন জয় করার কিছুটা প্রয়াস চলছে।

একই সঙ্গে পতিত জায়গায় শাকসবজি চাষেও পুলিশ সদস্যরা এগিয়ে এসেছেন।তিনি আরও জানান, এসব কাজে তাকে সহযোগিতা দিয়ে যাচ্ছেন থানার সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তা ও পুলিশ কনস্টেবলরা। এছাড়া থানা পুলিশের সহায়তায় উপজেলার পাঁকা ইউনিয়নের বাবুপুরের তৌফিক আলীর ছেলে ইসমাইল হোসেনকে আর্থিক সহায়তা প্রদান করে ভ্রাম্যমাণ পান দোকান থেকে তার নিজ এলাকায় স্থায়ী একটি মুদি দোকান করে দেয়া হয়। এতে করে ওই ব্যক্তির পরিবার পরিজন নিয়ে দিনাতিপাত করতে পারেন।

স/অ