শিবগঞ্জে এক হাজার পরিবারে ঈদের আনন্দ ফুটালো প্রদীপ

প্রেস বিজ্ঞপ্তি:

চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ উপজেলার বিনোদপুরে একহাজার পরিবারের মাঝে ঈদুল ফিতরের আনন্দ ফুটালো প্রদীপ বিনোদপুর নামের স্থানীয় একটি সংগঠন। ‘আমরা আছি ভালোর সাথে,আলোর পথে’ স্লোগানকে সামনে রেখে মানুষের পাশে এসে দাঁড়িয়েছে প্রদীপ বিনোদপুর।

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের কারনে প্রত্যাহিক জীবনের ওপর মারাত্মক প্রভাব ফেলছে,ব্যাহত করছে জনজীবন। বন্দীদশায় থেকে সবচেয়ে অসহায় দিনযাপন করছে নিম্নবিত্ত ও মধ্যবিত্ত আয়ের মানুষগুলো। দেশের এই সঙ্কটাপন্ন মুহূর্তে সরকারের সঙ্গে অসহায় হয়ে পরা মানুষের পাশে এসে দাঁড়িয়েছে বিভিন্ন সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠন। তেমনি একটি সেচ্ছাসেবী সংগঠন হলো প্রদীপ বিনোদপুর।

আজ সোমবার দিনব্যাপী সংগঠনের স্বেচ্ছাসেবী সদস্যরা বাড়ি বাড়ি গিয়ে অসহায় মানুষদের ঈদ উপহার পৌঁছে দিয়েছে। উপহার হিসেবে ১ কেজি পোলাও চাল, ১ টি মুরগী, ১ কেজি চিনি, সেমাই, পাঁপড়, গুড়ো দুধ ও ১ লিটার তেল বাড়ি বাড়ি পৌঁছে দেন সংগঠনের সেচ্ছাসেবী সদস্যরা।

সংগঠনটি এর আগেও দুই ধাপে ১ হাজার ৫০ টি পরিবারের ত্রাণ সামগ্রী পৌঁছে দেন। জেলার সর্বোচ্চ পরিমান প্যাকেট সমৃদ্ধ ছিলো সংগঠনটির ত্রাণ সামগ্রী। চাল, আটা, তেল, লবন, চিনি, পেঁয়াজ, ডাল, আলুসহ জীবানুনাশক সাবান ছিলো তাদের ত্রাণ সামগ্রীতে যা জেলার সর্বত্র প্রসংশিত হয়েছে।

এর আগে ২ দফায় ১০০০ পরিবারের প্রতি পরিবারকে ১৭ কেজি পরিমাণ খাদ্যসামগ্রী নিশ্চিত করেছে তারা। এর অন্তর্ভূক্তিতে আছে- ৮ কেজি চাল, ২ কেজি আটা, ২ কেজি আলু, ১ কেজি চিনি, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি ডাল, ১ কেজি লবণ, ১ লিটার তেল ও একটি জীবাণুনাশক সাবান।

‘প্রদীপ-বিনোদপুর’ মূলত চাঁপাইনবাবগঞ্জের বিনোদপুর ভিত্তিক সম্মিলিত উদ্যোগে গড়া অরাজনৈতিক ও সামাজিক সেবামূলক স্বেচ্ছাসেবী সংগঠন। সূচনালগ্ন থেকেই বিনোদপুরের একদল সাদা মনের আলোকিত মানুষের নির্দেশনায় প্রচারবিমুখ এই সংগঠনটি নিভৃতে কাজ করে যাচ্ছে।

প্রদীপের এমন জনহিতকর উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সমাজের বিভিন্ন স্তরের মানুষ। ঈদের পরে লকডাউনের কারণে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত মানুষের কাছে সেবা পৌঁছানোর লক্ষ্যে ১০ জন ডাক্তারের সহযোগীতায় “হ্যালো ডাক্তার” নামে একটি টেলি মেডিসিন সেবা চালু করতে যাচ্ছে প্রদীপ বিনোদপুর।