শিবগঞ্জের দুই বীর মুক্তিযােদ্ধার মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

 

নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে দুই বীর মুক্তিযােদ্ধার মরদেহ লাশ রাষ্ট্রীয় মর্যাদা প্রদানের পর জানাজা শেষে দাফন সম্পন্ন হয়েছে। বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বি’র নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল উভয় বীর মুক্তিযােদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করেন ।

বুধবার ১০ টায় মুক্তিযোদ্ধা মহসিন আলী (৯০) ও বেলা ১১ টায় মুক্তিযােদ্ধা নাসির উদ্দিন কাজল (৭০) এর নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। উভয়ের নামাজের জানা যায় উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বি, শিবগঞ্জ উপজেলার সাবেক মুক্তিযােদ্ধা কমান্ডার বজলুর রশিদ সনু, জেলার মুক্তিযােদ্ধা সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল মান্নান, শিবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সভাপতি মাহবুবুর রহমান মিজান, সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম রানা, বিভিন্ন ইউনিয়ন হতে আগত বীর মুক্তিযােদ্ধা কমান্ডার ও বীর মুক্তিযোদ্ধাগণ ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মুক্তিযোদ্ধা মহসিন আলী উপজেলার বিনোদপুর ইউনিয়নের এরাদত বিশ্বাস টোলা গ্রামের মৃত আঃ রহিমের ছেলে। তিনি এ্যাজমা ও হৃদরােগে আক্রান্ত হয়ে গত মঙ্গলবার পৌনে ৩টার দিকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী দুই ছেলে ও ছয় মেয়ে সহ অনেক গুনগ্রাহী রেখে গেছেন। অন্যদিকে, মুক্তিযোদ্ধা নাসিরুদ্দিন হলেন, একই ইউনিয়নের একবরপুর ডাক্তার টোলা গ্রামের মৃত রশীদুজ্জামানের ছেলে। তিনি গত মঙ্গলবার জ্বর ও ঠান্ডায় আক্রান্ত হয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৬ টায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে সহ বহু গুনগ্রাহী রেখে গেছেন।

জানাজা শেষে স্থানীয় সাংসদ ডাঃ শিমুল প্রতিশ্রুতি অনুযায়ী উভয় পরিবারকে ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা প্রদান করেন ।

স/রি