শিগগিরই বরিশালে শেখ কামাল আইসিটি পার্ক হবে : পলক

সিল্কসিটিনিউজ ডেস্ক:

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, শিগগিরই বরিশালে ৫ একক জমির ওপর শেখ কামাল আইসিটি পার্ক নির্মিত হবে। এতে এ অঞ্চলের তরুণ-তরুণীরা সহজেই আইসিটি জ্ঞান অর্জন করতে পারবে।

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে বরিশালে ‘তৃণমূলের তথ্য জানালা’ কর্মসূচির জেলা উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মসূচি পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘তৃণমূলের তথ্য জানালা’ কর্মসূচির আওতায় ৬৪টি জেলার এ সব উদ্যোক্তাদের আউট সোর্সিং ও ই-কমার্সের ওপর প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এতে দেশের তরুণ-তরুণীরা আইসিটি জ্ঞানে দক্ষ হচ্ছে।’

প্রতিমন্ত্রী বলেন, দেশের ৪ হাজার ৫৫০টি ইউনিয়ন পরিষদের একটি করে ‘ডায়নামিক ওয়েবসাইট’ রয়েছে। ২০১৯ সালের মধ্যে সেগুলোতে আরো গতিশীল করার কাজ চলছে। তৃণমূলের উন্নয়ন সংশ্লিষ্ট তথ্য ও আর্থ-সামাজিক অবস্থার প্রকৃত চিত্র জাতীয় পর্যায়ে তুলে এনে একটি সুন্দর রাষ্ট্র প্রতিষ্ঠাই আমাদের লক্ষ্য।

পলক বলেন, ২০০৮ সালের আগে দেশে মাত্র ১০ লাখ মানুষ ইন্টারনেট ব্যবহার করতে। বর্তমানে এর সংখ্যা দাঁড়িয়েছে ৬ কোটি ৩০ লাখে। প্রতিদিন ইন্টারনেটের মাধ্যমে সরকারি সংস্থা থেকে ৪৫ লাখ মানুষ ডিজিটাল সেবা গ্রহণ করছেন।

বরিশালের জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল-৫ আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ ও বরিশাল-২ আসনের সংসদ সদস্য তালুকদার মোহাম্মাদ ইউনুস।

এ সময় উপস্থিত ছিলেন এডিসি কাজী হোসনেআরা, বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফজালুল করিম প্রমুখ।

 

 

সূত্র: রাইজিংবিডি