শিক্ষা প্রতিষ্ঠানে আধুনিক ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠা করা হয়েছে : এমপি শহিদুল ইসলাম বকুল 

লালপুর প্রতিনিধি :

শিক্ষার্থীরাই আগামী দিনের ভবিষৎ। তারাই আমাদের গর্ব, আমাদের অহংকার।শিক্ষার্থীদের সু শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষাখাত উন্নয়নে সকল পদক্ষেপ বাস্তবায়ন করেছেন। বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিয়েছেন। শিক্ষাপ্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়নের জন্য প্রতিটি বিদ্যালয়ে একাডেমি ভবন নিমার্ণ করা হয়েছে।

এছাড়াও প্রযুক্তি শিক্ষা বিকাশে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। আধুনিক বিজ্ঞান ল্যাবরেটরি এবং মাল্টিমিডিয়া ক্লাসরুমের ব্যবস্থা করা হয়েছে। এখন শিক্ষার্থীদের নিজের উপবৃত্তি টাকা দিয়ে তারা পড়াশোনা করতে পারে। তিনি আরও বলেন, প্রতিটি সন্তানকে মানুষ হিসেবে গড়ে তোলাই আমাদের দায়িত্ব। আপনারা শিক্ষক সঠিক ভাবে দায়িত্ব পালন করছেন বলেই দিনে দিনে শিক্ষার মানউন্নয়ন হচ্ছে। আমরা শিক্ষা প্রতিষ্ঠানের কোনো অভাব রাখতে চাই না। কেন না মানুষ গড়ার এ কারখানা থেকে ভবিষৎ প্রজন্ম গড়ে উঠবে। তারা আগামী দিনে দেশ পরিচালনা করবে। কেউ এমপি হবে, কেউ ডিসি হবে, কেউ এসপি হবে। এজন্য আমাদের সন্তানকে মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। গ্রামঞ্চলের প্রতিটি রাস্তা পাকা করা হয়েছে। যাতে স্কুল-কলেজের শিক্ষার্থীরা পাকা রাস্তা দিয়ে হেঁটে গিয়ে শিক্ষা গ্রহণ করতে পারে। শিক্ষার্থীদের খেলাধুলার মান বাড়াতে হবে,এবং মাদক থেকে দূরে রাখতে হবে অবিভাবক ও শিক্ষকদের উদ্দেশ্য বলেন প্রতিষ্ঠান থেকে বাড়ি ফিরে ছেলে মেয়েরা কোথায় যায় নিয়মিত খোঁজ খবর রাখতে হবে। আজ বাংলাদেশে জননেত্রী শেখ হাসিনা নেতৃত্ব দিয়ে কেউ নাখেয়ে থাকে না।

২০৪১ সালে বাংলাদেশ হবে উন্নত স্মার্ট উন্নয়নশীল দেশ। লালপুর বাগাতিপাড়ায় আর চাদা আদায় করা হয় না। কোন সন্ত্রাসীর জায়গা এজনপদে ঠাই হবে না কৃষকের ছেলে মেয়েদের চাকরি দিতে আর টাকা লাগেনা ধুপইল উচ্চ বিদ্যালয়ের সকল উন্নয়নে পাশে থাকতে চাই। মো.জয়নুল আবেদিনের সভাপতিত্বে শনিবার (১৮মার্চ) বিকেলে লালপুর উপজেলার ধুপইল উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রিড়া ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে লালপুর -বাগাতিপাড়া(নাটোর) ১ আসনের সাংসদ শহিদুল ইসলাম বকুল এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.ওয়াজেদ আলী মৃধা,বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম ঠান্ডু, ওয়ালিয়া ইউপি চেয়ারম্যান নুরে আলম সিদ্দিকী, বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক এ.এইচ.এম মতিউর রহমান, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো.আবুল কালাম আজাদ, আওয়ামী লীগ নেতা তৌহিদুল ইসলাম বাঘা প্রমুখ। এছাড়াও বিদ্যালয়ের শিক্ষক, অবিভাবক,ছাত্র ছাত্রী উপস্থিত ছিলেন।