শিক্ষকদের বেতন দ্বিগুণ করেছে আওয়ামী লীগ : নৌ প্রতিমন্ত্রী

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, দুর্নীতিবাজ ও লুটেরা সরকারের কাছ থেকে দায়িত্ব নেওয়ার পর আওয়ামী লীগ দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে। দরিদ্র দেশকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত করেছে। সাংবিধানিক ধারাবাহিকতা তৈরি হয়েছে। দেশে অনেক স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল কলেজ তৈরি হয়েছে। প্রতি উপজেলায় একটি করে স্কুল এবং কলেজ সরকারি করা হয়েছে। শিক্ষকদের বেতন দ্বিগুণ করা হয়েছে। অনলাইনে শিক্ষা এবং বিনামূলে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

আজ বুধবার দিনাজপুরের বিরল উপজেলার মাইনুল হাসান মহাবিদ্যালয়ের চারতলা আইসিটি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নৌ প্রতিমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতের শাসনামলে শিক্ষকরাও রেহাই পাননি। গোপাল কৃষ্ণ মুহুরীকে তার বাসায় ঢুকে মাথায় পিস্তল ঠেকিয়ে হত্যা করা হয়েছে। আহসান উল্লাহ মাস্টার ও শাহ এম এস কিবরিয়ার মতো সংসদ সদস্যদেরও হত্যা করা হয়েছে। সন্ত্রাসের বিরুদ্ধে সমাবেশ করতে গিয়ে ২১ আগস্ট প্রধানমন্ত্রী গ্রেনেড হামলার শিকার হয়েছেন।

মাইনুল হাসান মহাবিদ্যালয়ের গভর্নিং বড়ির সভাপতি গোপেন্দ্র নাথ দেবশর্মা সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সুবজার সিদ্দিক সাগর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমা কান্ত রায়।

অনুষ্ঠান শেষে নৌ প্রতিমন্ত্রী দিনাজপুরের বিরল উপজেলার রাজারামপুর ইউনিয় পরিষদ কমপ্লেক্স ভবন ও পুনর্ভবা টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের অ্যাকাডেমি ভবনের উদ্বোধন করেন। সন্ধ্যায় নৌ প্রতিমন্ত্রী শুভ মহালয়া উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 

সূত্রঃ কালের কণ্ঠ