শার্লটে ৬ ঘণ্টা কারফিউ জারি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পুলিশের গুলিতে এক কৃষ্ণাঙ্গ নিহত হওয়ার ঘটনায় ক্রমশই উত্তপ্ত হয়ে উঠছে যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনা অঙ্গরাজ্যের শার্লট শহর।

 

সর্বশেষ খবর, বিক্ষোভের তৃতীয় দিনে শার্লট শহরে ৬ ঘণ্টা কারফিউ জারি করা হয়েছে। কারফিউ বলবৎ থাকবে স্থানীয় সময় বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত।

 

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

 

বৃহস্পতিবার রাতে কারফিউ জারি করেন শার্লট শহরের মেয়র জেনিফার রবার্টস।

 

এদিকে একইদিন রাতে শহরের প্রধান একটি সড়ক বন্ধ করে রাখার চেষ্টা করে বিক্ষোভকারীরা। এ সময় পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

 

সংবাদমাধ্যমগুলো জানায়, বিক্ষোভকারীরা ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামের পাশের একটি প্রধান সড়ক বন্ধ করার চেষ্টা করে। এ সময় ওই সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভকারীদের উদ্দেশে টিয়ার গ্যাস ও রাবার গুলি নিক্ষেপ করে পুলিশ।

 

এর আগে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) এই ঘটনায় ক্যারোলিনার গভর্নর শার্লট শহরে জরুরি অবস্থা জারি করেন।

 

তিনি জানিয়েছিলেন, জরুরি পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশের পাশাপাশি কাজ করবে ন্যাশনাল গার্ড এবং স্টেট হাইওয়ে পেট্রোলের সদস্যরা।

 

২০ সেপ্টেম্বর স্থানীয় সময় সন্ধ্যায় বই পড়ার সময় কেইথ স্কট নামে এক কৃষ্ণাঙ্গকে পুলিশ গুলি করে হত্যা করেছে দাবি করে নিহতের পরিবার। তবে পুলিশের দাবি, ওই ব্যক্তি বন্দুক নিয়ে ঘোরাফেরা করছিলেন।

 

এ নিয়ে ওই রাতেই পুলেশের সঙ্গে বিক্ষোভকারীদের সহিংসতার ঘটনা ঘটে। এতে ১৬ পুলিশ কর্মকর্তা আহত হন।

সূত্র: বাংলা নিউজ