শান মেশিনের ফুলকায় বডি স্প্রে বোতলে আগুন!

নিজস্ব প্রতিবেদক:


হঠাতি আগুন দেখে চোমকে যায় ভদ্রা ভাঙ্গড়ি পট্টির ব্যবসায়ীরা। দৌরে এসে যে যেভাবে পেড়েছে আগুনে নেভানোর চেষ্টা করেছে। ততোক্ষণে আগুনে ঝঁলসেছেন দোকানের মালিক কর্মচারীসহ তিনজন। দীর্ঘ চেষ্টার ফলে সর্বশেষ আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।



বুধবার (১৩ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় রাজশাহীর ভদ্রা ভাঙড়ি পট্টিতে এই ঘটনা ঘটে । ভাঙ্গড়ি পট্টির বিউটি আয়রন স্টোর নামের দোকানটির মালিক আলী হোসেন। আগ্নিকাণ্ডের পড়ে তাদের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে পুলিশ নিশ্চিত করেছে।

সরেজমিনে দেখা গেছে- আলী হোসেনের বিউটি আয়রন স্টোরটিতে দরজা-জানালাসহ বিভিন্ন জিনিসপত্র তৈরি করা হয়। এছাড়া পুরানো দরজা-জানালাও বিক্রি করেন তারা। এই দোকানটিতে কাজ করছিলেন, আলী হোসেন (৩০), সেলিম (২৪) ও শিশু মেরাজ (১৪)।

দোকানটির সামনে বডি স্প্রে খালি বোতলসহ বিভিন্ন জিনিসপত্র দেখা গেছে। ওই তিনজনের মধ্যে সেলিম শান মেশিনে ওয়েলডিংয়ের অতিরিক্ত অংশ কাটছিলেন। পাশেই বসে ছিলো শিশু মেরাজ। আর শান মেশিন থেকে বের হওয়া আগুনের ফুলকাগুলো পড়ছিলো বডি স্পে বোতলগুলোর উপরে। এতে মহুর্তেই আগুন লেগে যায়।

এতে আহত হন-আলী হোসেন, সেলিম ও শিশু মেরাজ। স্থানীয়রা জানায়, শান মেশিন থেকে ছুটে আশা ফুলকায় আগুন লেগেছে। ফলে শিশু মেরাজের সোয়েটার পুড়েছে। এছাড়া বাকিরা আহত হয়েছেন। তাদের রামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মাসুদ রানা জানান, প্রাথমিক ভাবে ধারনা ও স্থানীয়দের বরাত দিয়ে তিনি আরও জানান, শান মেশিনের ফুলকার আগুন পরিত্যক্ত বডি স্প্রে বোতলে পড়ে। এতে আগুনের সূত্রাপাত হয়।

স/আ