শফিক আহমেদের অবস্থার উন্নতি, ভারতে নেওয়ার কথা ভাবছে পরিবার

শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় সাবেক আইন মন্ত্রী ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী শফিক আহেমেদকে (৮৫) নিবিঢ় পরিচর্যা  কেন্দ্র (আইসিইউ) থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। গুরুতর অসুস্থ হয়ে পড়লে গত ১৮ জানুয়ারি রাতে রাজধানীর ল্যাব এইড হাসপাতালে ভর্তি করার পর তাঁকে আইসিইউতে রাখা হয়েছিল। আজ রবিবার বিকেলে তাঁকে সেখান থেকে কেবিনে স্থানান্তর করা হয় বলে জানিয়েছেন তাঁর বড় ছেলে চিকিৎসক মাহফুজ শফিক।   উন্নত চিকিৎসার জন্য প্রবীণ এই আইনজীবীকে ভারতে নিয়ে যাওয়ার চিন্তা করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

মাহফুজ শফিক  বলেন, ‘গত তিন দিনের তুলনায় আজকে আব্বার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। আজ (রবিবার) বিকেলে উনাকে আইসিইউ থেকে কেবিনে দেওয়া হয়েছে।   তবে ঝুঁকিমুক্ত বলা যাচ্ছে না। লিভার, কিডনির যে প্যারামিটারগুলো আছে, সেগুলো অনেকটাই কমেছে। এই উন্নতিটা যদি ৫ থেকে ৭ দিন স্থায়ী হয়, তবে আব্বাকে ভারতে চেন্নাটইয়ের রেলা ইনস্টিটিউটে নিয়ে চিকিৎসা করানোর চিন্তা করছি। ‘

তিনি বলেন, ‘আজকে আব্বা-আম্মা, আমি এবং আমার ছোটো ভাই ব্যারিস্টার মাহবুব শফিকের ভিসার জন্য আবেদন করেছি। আশা করি কালকে ভিসা পেয়ে যাব।   সব প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে। আরেকটু সুস্থ হলেই আমরা আব্বাকে নিয়ে যাব। ‘

গত ১৮ জানুয়ারি সকালে হঠাৎ দুর্বল হয়ে এক রকম অচেতন হয়ে পড়েন ব্যারিস্টার শফিক আহমেদ। বাসায় রেখে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর অবস্থার কিছুটা উন্নতি হলে ওই দিন রাতে ল্যাব এইড হাসপাতালে ভর্তি করানো হয়। ভর্তির পরপরই তাঁকে আইসিইউতে নিয়ে যাওয়া হয়। এর মধ্যে বিভিন্ন পরীক্ষায় তাঁর লিভার, কিডনি এবং ফুসফুসে সমস্যা ধরা পড়ে।

এবং অসুস্থ হয়ে পড়েন। পরে রাতে মোটামুটি অচেতন হাসপাতালে নিয়ে আসি। লিভার এনজাইম, কিডনি এনজাইমগুলো খুবই হাই। ফুসফুসে পানিও এসেছিল। ল্যাব এইড হাসপাতালে চিকিৎসক মাহতাব সপ্নীলের তত্ত্বাবধানে ব্যারিস্টার শফিক আহমেদের চিকিৎসা চলছে বলে জানান মাহফুজ শফিক।

 

সূত্রঃ কালের কণ্ঠ