শুক্রবার , ২৬ জুলাই ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

শনিবারও বন্ধ থাকবে মৈত্রী এক্সপ্রেস

Paris
জুলাই ২৬, ২০২৪ ৫:২৯ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :
চার দিন বন্ধ থাকার পর গত বুধবার থেকে পেট্রাপোল দিয়ে ভারত এবং বাংলাদেশের মধ্যে আমদানি-রপ্তানি শুরু হয়েছে। কিন্তু এখনই দুই দেশের মধ্যে যাতায়াতকারী মৈত্রী এক্সপ্রেস চালুর খবর পাওয়া যায়নি। আগামীকাল শনিবারও বন্ধ থাকবে মৈত্রী এক্সপ্রেস।

বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার।

ভারতীয় রেল কর্তৃপক্ষ জানিয়েছে, শনিবার (২৭ জুলাই) কলকাতা থেকে ঢাকাগামী এবং ঢাকা থেকে কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস বন্ধ থাকবে। বাংলাদেশের পক্ষ থেকে বার্তা পাওয়ার পর এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শনিবার কলকাতা থেকে রওনা হওয়ার কথা ছিল ১৩১০৮ কলকাতা-ঢাকা মৈত্রী এক্সপ্রেসের। একই দিনে ঢাকা থেকে রওনা হওয়ার কথা ছিল ১৩১১০ ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেসের। এসব যাত্রা বাতিল করা হয়েছে। কলকাতার বিশেষ টিকিট কাউন্টারে টিকিটের দাম ফেরত পাবেন যাত্রীরা। কোনও যাত্রী টিকিট হারিয়ে ফেললে টাকা ফেরত পাবেন না। বিদেশি যাত্রীদের প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেমের (পিআরএস) কাজের সময় টিকিটের টাকা ফেরত দেওয়া হবে।

প্রসঙ্গত, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সম্প্রতি উত্তপ্ত হয় বাংলাদেশ। তার জেরেই গত ১৯ জুলাই মৈত্রী এক্সপ্রেস এবং কলকাতা-খুলনার মধ্যে যাতায়াতকারী বন্ধন এক্সপ্রেস বাতিল করে বাংলাদেশ সরকার। বাংলাদেশের পরিস্থিতি আগের থেকে কিছুটা ভালো হলেও চালু করা হয়নি মৈত্রী এক্সপ্রেস।

সর্বশেষ - জাতীয়