শুক্রবার , ৩ সেপ্টেম্বর ২০২১ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

শচীনের বিশ্বরেকর্ড ভেঙে কোহলির ‘বিরাট’ কীর্তি

Paris
সেপ্টেম্বর ৩, ২০২১ ২:২৮ অপরাহ্ণ

শচীন টেন্ডুলকারের একটি অনবদ্য বিশ্বরেকর্ড ভেঙে দিলেন বিরাট কোহলি। বৃহস্পতিবার শুরু হওয়া ওভাল টেস্টে রানের খাতা খোলা মাত্রই দ্রুততম ব্যাটসম্যান হিসাবে আন্তর্জাতিক ক্রিকেটে ২৩ হাজার রানের মাইলফলক টপকে যান ভারত অধিনায়ক।

টেস্ট, ওয়ানডে ও আন্তর্জাতিক টি ২০, তিন ফরম্যাট মিলিয়ে ২৩ হাজার রানে পৌঁছতে কোহলির দরকার ছিল মাত্র এক রান। ইনিংসের ১৮তম ওভারে অ্যান্ডারসনের শেষ বলে বাউন্ডারি মেরে এই নজির গড়েন কোহলি।

ভারত অধিনায়ক ৪৯০তম ইনিংসে এই কৃতিত্ব অর্জন করেন। সেই নিরিখে সবথেকে কম ইনিংসে আন্তর্জাতিক ক্রিকেটে ২৩ হাজার রান পূর্ণ করার রেকর্ড গড়লেন কোহলি।

আগে এই নজির ছিল শচীন টেন্ডুলকারের দখলে। তিনি ৫২২ ইনিংসে ২৩ হাজার রান পূর্ণ করেছিলেন। শচীনের থেকে ৩২টি ইনিংস কম খেলেই মাইলস্টোন টপকে যান কোহলি। অর্থাৎ কোহলিই একমাত্র ক্রিকেটার, যিনি ৫০০-র কম ইনিংসে আন্তর্জাতিক ক্রিকেটে ২৩ হাজার রান পূর্ণ করেন। এদিকে ওভাল টেস্টের প্রথমদিন এই প্রতিবেদন লেখার সময় প্রথমে ব্যাট করা ভারত ১২৭ রান তুলেছিল সাত উইকেট হারিয়ে। ৫০ রান করে আউট হন কোহলি। সিরিজে এটি তার দ্বিতীয় হাফ সেঞ্চুরি। ইংল্যান্ড টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায়।

 

সূত্রঃ যুগান্তর

সর্বশেষ - খেলা