লোকো মাস্টারদের কর্মসূচি প্রত্যাহার, ট্রেন চলাচল স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদকঃ

লোকো মাস্টারদের বেতন-ভাতার দাবিতে ট্রেন চালানো বন্ধের ঘোষণা প্রত্যাহার করা হয়েছে। ফলে বন্ধ হচ্ছে ট্রেন চলাচল।

জানা গেছে, পশ্চিম রেলওয়ের পাকশী ও লালমনিহাট মিলে ৪০জন লোকো মাস্টার রয়েছে। তাদের নিয়মিত মাসিক বেতন সময় মতো দেওয়া দাবি জানান তারা।

মূলত এই দাবিতে যদিও সোমবার (১০ জানুয়ারি) রাত ১২টা পর থেকে ট্রেন চালানো বন্ধের সিদ্ধান্ত নেয় লোক মাস্টাররা। কর্তৃপক্ষের আশ্বাসে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে লোকো মাস্টাররা।

সোমবার (১০ জানুয়ারি) রাত আটটার দিকে রাজশাহী রেলওয়ের সাব লোকো মাস্টার বদিউজ্জামান পলাশ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কর্তৃপক্ষ মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেল চারটার মধ্যে বেতন ভাতা পরিশোধের আশ্বাস দিয়েছে। তাই আমাদের কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে। এখন আগের মতই সবাই কাজ করবে।

সংশ্লিস্ট সূত্রে জানা গেছে- নিয়মিত বেতন-ভাতার দাবিতে বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতির ব্যানারে সভা ও মিছিল করা হয় দাবি আদায়ের লক্ষ্যে। কিন্তু কোন কাজ হয়নি। তারা এখনও ২০২১ সালের ডিসেম্বর মাসের বেতন পাইনি। ফলে পরিবার পরিজন নিয়ে কষ্টে দিন কাটাতে হচ্ছে তাদের।

বিষয়টি নিয়ে গত ৬ জানুয়ারি বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতির পশ্চিমাঞ্চলের সকল শাখা থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ১০ জানুয়ারি পর্যন্ত আল্টিমেটাম দেওয়া হয়। এদিনের মধ্যে বেতন ভাতা সম্পূর্ণরূপে প্রদান না করা হলে সোমবার ২৪টার (রাত ১২টা) পর থেকে ট্রেন চালানো বন্ধ থাকবে।

রাজশাহী স্টেশন মাস্টার আব্দুল করিম জানান, লোকো মাস্টাররা তাদের কর্মসূচি প্রত্যাহার করেছে। তাদের বেতন-ভাতা মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলের মধ্যে পরিশোধ করা হবে বলে রেল কর্তৃপক্ষ জানিয়েছে। সবকিছু স্বভাবিক রয়েছে।